৩ জুলাই, ২০২০ ২১:২০

শেষ হলো কুমিল্লা নগরীর ৪টি ওয়ার্ডের লকডাউন

কুমিল্লা প্রতিনিধি

শেষ হলো কুমিল্লা নগরীর ৪টি ওয়ার্ডের লকডাউন

করোনা সংক্রমণ রোধে নগর কুমিল্লায় চারটি ওয়ার্ড লকডাউন করা হয়। গত ২০ জুন থেকে শুরু হওয়া লকডাউন শেষ হয় আজ শুক্রবার রাত ৯ টায়। এখন থেকে আগামী সাতদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। যদি অবস্থার অবনতি হয় তাহলে আগামী বৃহস্পতিবার পরিস্থিতি অনুযায়ী নতুন লকডাউনের ঘোষণা হবে। শুক্রবার বিকেলে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

এদিকে সভার সূত্র জানায়, লকডাউনের আগের ১৪ দিনে ৩ নং ওয়ার্ডে আক্রান্ত ছিলো ২৬ জন। ১৪ দিন পরে আক্রান্তের সংখ্যা ২৬ জনই। ১০ নং ওয়ার্ডে আগে আক্রান্তের সংখ্যা ছিলো ১৭ জন। পরে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩০ এ পৌঁছায়। ১২ নং ওয়ার্ডে আগে ছিলো ১৪ জন, পরে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১১ জনে। ১৩ নং ওয়ার্ডে আগে আক্রান্ত ছিলো ১৫ জন, পরে আক্রান্ত হয়েছে নয়জন।

সভায় উপস্থিত কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, নগরীর ৩, ১০, ১২ ও ১৩ নং ওয়ার্ডের লকডাউন শেষে আমরা একটা সিদ্ধান্তে উপনীত হয়েছি। আগামী সাত দিন নগরীর পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা গ্রহণ করবো। 

তবে এমপি বাহার উদ্বেগ প্রকাশ করে বলেন, লকডাউনে নগরীর ১০ নং ওয়ার্ডে লকডাউনের সময় করোনা আক্রান্ত রোগীর পরিমাণ বেড়েছে। বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলেছে। 

সভায় পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম লকডাউন করা ৪ টি ওয়ার্ডের তুলনামূলক রোগীর পরিসংখ্যান উপস্থাপন করেন। জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, আগামী বৃহস্পতিবার পর্যন্ত পর্যবেক্ষণ চলবে। এই সময় জেলা প্রশাসন পরিস্থিতি মনিটরিং করবে। অবস্থা বুঝে আগামী বৃহস্পতিবার ব্যবস্থা গ্রহণ করা হবে। 

সভায় উপস্থিত থেকে রোগীদের পরিস্থিতি তুলে ধরেন সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান ও করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়ক ডাঃ নিসর্গ মেরাজ চৌধুরী।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর