শিরোনাম
প্রকাশ : ৮ আগস্ট, ২০২০ ১৬:০৯

বরিশালে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে পৃথক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে পৃথক আলোচনা সভা

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উপলক্ষ্যে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া কর্মক্ষম নারীদের মাঝে সেলাই মেশিন ও অস্বচ্ছল নারীদের আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। এদিকে মেহেন্দিগঞ্জেও বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন এবং  উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জন্মবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার ৯০তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগীয়তায় শনিবার সকাল ১১টায় এক আলোচনা সভার আয়োজন করে বরিশাল জেলা প্রশাসন। জেলা প্রশাসনের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম এবং মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. মোক্তার হোসেন। অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল ও সনাক বরিশালের সভাপতি প্রফেসর শাহ্ সাজেদাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বিভিন্ন দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তা এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। 

সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগীতায় আয়বর্ধক কর্মসূচির আওতায় জেলা ও মহানগরীর ৬৬জন কর্মক্ষম নারীর মাঝে সেলাই মেশিন এবং করোনার কারণে কর্মচ্যুত ও অস্বচ্ছল ২০জন নারীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা করে অনুদান দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।  

এদিকে মেহেন্দিগঞ্জে বঙ্গমাতা ফজিলাতুন নেছার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু করেন স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ। সকালে দলীয় কার্যালয়ে এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পংকজ নাথ। আলোচনা সভায় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর