২২ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৮

বিমানবন্দরে কর্মীদের আচরণে পরিবর্তন আনতে হবে: বেবিচক চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

বিমানবন্দরে কর্মীদের আচরণে পরিবর্তন আনতে হবে: বেবিচক চেয়ারম্যান

সংগৃহীত ছবি

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেছেন, যাত্রীদের সঙ্গে বিমানবন্দরের কর্মীদের ভালো আচরণ ও ব্যবহার করতে হবে।  এজন্য বিমানবন্দরে কর্মরত সব সংস্থার কর্মীদের ব্যবহারের পরিবর্তন আনতে হবে। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত গণশুনানি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিমানবন্দরে যাত্রীদের অভিযোগ ও পরামর্শ শুনতে এ গণশুনানির আয়োজন করা হলেও সেখানে মাত্র দুই জন যাত্রী বক্তব্য রাখেন। গণশুনানি শুরুর আগে ১০-১২ জন যাত্রীকে গণশুনানিতে অংশ গ্রহণের জন্য নিয়ে আসেন বিমানবন্দরের কর্মীরা। তবে তাদের ফ্লাইটের সময় হওয়ায় সেখানে থেকে তারা চলে যান। 

পরবর্তীতে সেখানে উপস্থিত সাংবাদিক ও বিমানবন্দরের বিভিন্ন সংস্থার কর্মীরা বক্তব্য রাখেন। গণশুনানিতে যাত্রীদের উপস্থিতি না থাকা প্রসঙ্গে বেবিচক চেয়ারম্যান বলেন, ‘এখন ফ্লাইট কম, তাই যাত্রীও কম। যেসব যাত্রী বিমানবন্দরে আসেন, তারা আসলে কোন মিটিংয়ে যোগ দেওয়ার মাইন্ডসেট নিয়ে আসেন না। তাদের টার্গেট কখন ফ্লাইটে উঠবেন। দুই-একজনকে অনুরোধ করে নিয়ে আসা হয়, যদি তারা কোনও অভিযোগ জানাতে চান।’

বিমানবন্দরের কর্মীদের আচরণ ও ব্যবহার নিয়ে সাংবাদিকদের অভিযোগের জবাবে বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান বলেন, ‘আচার-ব্যবহারের পরিবর্তন আনতে হবে। এটা একটি আন্তর্জাতিক বিমানবন্দর। এখানে যারা কাজ করবেন তাদের  প্রত্যেককের আচর- ব্যবহারও আন্তর্জাতিক মানের হতে হবে। আমরা প্রতিটি সংস্থার লোকজনকে সবসময় বলি— যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। ’ বিমানবন্দরের পুলিশ, ইমিগ্রেশন, কাস্টমসসহ সব সংস্থার প্রতিনিধিদেরকে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করার অনুরোধ করেন তিনি। তিনি বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমে কর্মীদের এ বিষয়ে শিক্ষিত করতে হবে। যেন হাসি মুখে যাত্রীদের সঙ্গে কথা বলেন সবাই।’

গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা)  এয়ার কমডোর মো. খালিদ হোসেন, সদস্য (প্রশাসন) মো. মিজানুর রহমান, সদস্য (নিরাপত্তা) মো. শহীদুজ্জামান ফারুকী, সদস্য সদস্য (এটিএম) এয়ার কমডোর আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী    আবদুল মালেক, বিমানবন্দর আর্মড পুলিশের কমান্ডিং অফিসার মোহাম্মদ রাশেদুল ইসলাম খান এবং চেয়ারম্যান দিলারা আহমেদ  প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর