শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৫৯
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০৩

ডিবির জালে ধরা পড়লো তিন ভুয়া ডিবি সদস্য

অনলাইন ডেস্ক

ডিবির জালে ধরা পড়লো তিন ভুয়া ডিবি সদস্য

রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি চক্রের মূলহোতাসহ তিন জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগ।

মঙ্গলবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

গ্রেফতারকৃতরা হলেন, মো. বারেক (৩৭),  মো. আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী (৫৬) ও  স্বপন আকন্দ (৪০)। এ সময় তাদের নিকট থেকে একটি দেশীয় তৈরি পিস্তল, এক রাউন্ড পিস্তলের কার্তুজ, একটি ডিবি লেখা জ্যাকেট এবং  একটি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পরিচয়ে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র ডাকাতি করছে মর্মে তথ্য পায় গোয়েন্দা বিভাগ। এমন তথ্যের ভিত্তিতে সোমবার ডাকাতির প্রস্তুতি গ্রহণকালে যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা প্রাইভেটকার যোগে ভূয়া ডিবি পুলিশ পরিচয় প্রদান করে ঢাকা শহর ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে কিংবা মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়িতে উঠিয়ে নিয়ে টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণলংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা রুজু হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর