শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ১৪:২৭
আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ২১:০৬

কারওয়ানবাজারে তিনদিন ধরে আলু আসছে না, বিক্রি বন্ধ

অনলাইন ডেস্ক

কারওয়ানবাজারে তিনদিন ধরে আলু আসছে না, বিক্রি বন্ধ
ফাইল ছবি

রাজধানীতে কারওয়ানবাজারে তিন দিন ধরে কোনো জায়গা থেকে আলু আসছে না। ব্যবসায়ীরা জানিয়েছেন, বাড়তি দরে আলু বেচাকেনা করলে ভ্রাম্যমাণ আদালতকে জরিমানা দিতে হচ্ছে। তাই পাইকারি পর্যায়ে আলুর যোগান বন্ধ হয়ে গেছে। সরবরাহ সংকটে পড়েছে খুচরা দোকানগুলোও।

সরকারের নির্দেশনা অনুযায়ী প্রতি কেজি আলু কোল্ড স্টোরেজ থেকে কিনতে হবে ২২ টাকায়, পাইকারি দর ২৫ আর খুচরা দোকানে সর্বোচ্চ দাম হতে পাড়বে ৩০ টাকা। 

ব্যবসায়ীদের বক্তব্য, এই দামে কোল্ড স্টোরেজ থেকে আলু পাওয়া যাচ্ছে না। অল্প কিছু বিক্রেতার কাছে আলু আছে। কিন্তু সরকারের নির্ধারিত দামের বেশি দরে কেনা থাকায়, লোকসান দিয়ে আলু বিক্রি করতে হচ্ছে বলে জানান তারা। 

সরকারের বেঁধে দেওয়া দাম, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ও সরবরাহ কম থাকায় গতকাল সোমবার থেকেই আলু বিক্রি বন্ধ রেখেছেন কারওয়ান বাজারের আড়তদাররা। খুচরা বাজারে এখনও ৪৫ টাকার নিচে পাওয়া যাচ্ছে না আলু।

কারওয়ান বাজারে আলু না আসায় ও ভ্রাম্যমাণ আদালতের কারণ দেখিয়ে সোমবার সকাল থেকে বিক্রি বন্ধ রাখেন ব্যবসায়ীরা। পরে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন ভোক্তা অধিকারের ভ্রাম্যমাণ আদালত। তখন দ্রুত সংকট সমাধানের আশ্বাস দেওয়া হয়।

ব্যবসায়ীরা জানান, আড়তে আলু না এলে সংকটে পড়তে হবে তাদের। তাই দ্রুত আলুর সরবরাহ বাড়ানোর দাবি তাদের। 
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর