শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০২০ ১৬:৫৭

বৈরি আবহাওয়ায় বরিশালে অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বৈরি আবহাওয়ায় বরিশালে অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

গভীর সমুদ্রে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে বরিশালে। সমুদ্রের জোয়ারের চাপ এবং অব্যাহত বৃষ্টির কারণে বরিশালের কীর্তনখোলা, মেঘনা এবং তেতুলিয়া নদীর পানি জোয়ারের সময় বিপৎসীমা অতিক্রম করেছে। সমুদ্রে দুর্ঘটনার আশঙ্কায় বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

এ কারণে শুক্রবার ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বরিশাল নদী বন্দর থেকে স্থানীয় ও অভ্যন্তরীণ রুটের ছোট নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। লঞ্চ চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন বরিশাল নদী বন্দর থেকে চলাচলকারী হাজার হাজার যাত্রী।

বরিশাল নদী বন্দরের ট্রাফিক পরিদর্শক মো. কবির হোসেন জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে সমুদ্র বন্দরে ৪ নম্বর এবং নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। বরিশালের বিভিন্ন নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। মাঝে মধ্যে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক ও বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, সমূহ বিপদের আশঙ্কায় বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। নৌযাত্রীদের জীবন ও সম্পদ রক্ষায় বিআইডব্লিউটিএ শুক্রবার ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থানীয় ও অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে হঠাৎ স্থানীয় রুটের লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন বরিশাল নদী বন্দর থেকে বিভিন্ন গন্তব্যে চলাচলকারী হাজার হাজার নৌযাত্রী। তবে রাতে ঢাকাগামী লঞ্চ চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর