২৫ অক্টোবর, ২০২০ ১৪:১২

বরিশালে মণ্ডপে মণ্ডপে মহানবমী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মণ্ডপে মণ্ডপে মহানবমী অনুষ্ঠিত

বরিশালে অনুষ্ঠিত হলো দুর্গা পূজার মহানবমী। পূজা শেষে অঞ্জলী গ্রহণ করেন ভক্তরা। মণ্ডপগুলোতে রবিবার কল্পারম্ভ ও মহানবমীবিহীত পূজা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে ভক্তরা উপস্থিত হন পূজা মণ্ডপগুলোতে। প্রার্থনা শেষে ভক্তরা অঞ্জলী গ্রহণ করেন। এছাড়াও মণ্ডপগুলোতে যজ্ঞ ও চণ্ডিপাঠ অনুষ্ঠিত হয়।

ভক্তরা জানান, সনাতন ধর্মে নবমী খুবই গুরুত্বপূর্ণ। সমাজে রাবনরূপী খারাপ মানুষগুলোকে বধ করার পাশাপাশি পৃথিবীর মানুষ যেন সুষ্ঠ-সুন্দরভাবে পরিচালিত হয় দুর্গার কাছে সেই প্রার্থনা করেন ভক্তরা। এছাড়া দুর্গা দেবীর কাছে করোনা থেকে দেশ ও বিশ্ববাসীকে মুক্ত রাখার প্রার্থীনা করেন তারা। 

পুরোহীরা জানান, শনিবার সকাল ১১টার পর মহানবমী শুরু হয়। শেষ হয় রবিবার সকাল ১০টায়। সোমবার সকাল সাড়ে ৭টায় দর্পন বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে ৫দিনব্যাপী দুর্গা উৎসব।

এদিকে এবার করোনার কারনে কোন মণ্ডপে স্থায়ীভাবে পুলিশ মোতায়েন না থাকলেও নজরদারী করছে আইন শৃঙ্খলা বাহিনী। 

জেলা আনসার কমান্ডার আমরার হোসেন জানান, করোনার কারনে এবার মণ্ডপগুলোতে স্থায়ীভাবে আইন শঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়নি। তবে আনসার সদস্যরা মোবাইল টহল দিচ্ছে প্রতিটি মণ্ডপে। এছাড়াও স্ট্রাইকিং এবং রিজাভ ফোর্স রয়েছে আনসার ভিডিপি’র। যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় আনসার বাহিনী মণ্ডপগুলোতে কঠোরনজরদারী করছে বলে তিনি জানান। 

এবার বরিশাল মহানগরীতে ৪৩টি সহ পুরো জেলায় ৬২৫টি মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গা পূজা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর