৩০ নভেম্বর, ২০২০ ১৯:৩৩

ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর

অনলাইন ডেস্ক

ডিআরইউ’র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর

সংগৃহীত ছবি

সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২১-এর কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) রিপোর্টার মোরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন দৈনিক সমকালের রিপোর্টার মশিউর রহমান।

সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ।

এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচনে ১৬৯৩ জন ভোটারের মধ্যে ১৩৮১ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

ডিআরইউর ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, ১২টি সম্পাদকীয় ও সাতটি কার্যনির্বাহী সদস্যসহ ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন। 

সহ-সভাপতি পদে ওসমান গনি বাবুল, যুগ্ম-সম্পাদক পদে আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক পদে মাইনুল হাসান সোহেল (ইনকিলাব), অর্থ সম্পাদক পদে শাহ আলম নূর (এশিয়ান এজ) ও জাফর ইকবাল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ (দৈনিক জাগরণ), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (ভয়েস অব এশিয়া), সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ নইমুদ্দীন বিজয়ী হয়েছেন।

এছাড়া নারী সম্পাদক রীতা নাহার (বৈশাখী টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল (আরটিভি) ও কল্যাণ সম্পাদক পদে খালেদ সাইফুল্লাহ (নয়াদিগন্ত) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য সাতটি পদে নির্বাচনে এমএম জসিম (বিজনেস স্ট্যান্ডার্ড), দৈনিক ঢাকা টাইমসের আজিজুর রহমান (রহমান আজিজ), রোমানা জামান (ভোরের কাগজ), মাহবুবুর রহমান, রফিক রাফি (নিউ নেশন), বিটিভির নার্গিস জুঁই ও মানবকণ্ঠের জাহাঙ্গীর কিরণ নির্বাচিত হয়েছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর