শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১৫:৩৪
প্রিন্ট করুন printer

চিকিৎসা ব্যয় কমানোর লক্ষ্যে বরিশালে কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চিকিৎসা ব্যয় কমানোর লক্ষ্যে বরিশালে কর্মশালা অনুষ্ঠিত

‘বরিশালে বাংলাদেশের রোগ নির্দিষ্টকরণ একাউন্ট (Bangladesh Disease Specific Account)’ শীর্ষক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

আজ বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের উদ্যোগে সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহা-পরিচালক সরকারের অতিরিক্ত সচিব ড. মো. শাহাদৎ হোসেন মাহমুদ।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস ও শেরই বাংলা মেডিকেলের কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. এসএম সারোয়ার। 

এছাড়াও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শীর্ষ কর্মকর্তা, বিভিন্ন বিভাগীয় প্রধান, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক, বিভাগের বিভিন্ন জেলার সিভিল সার্জন, বিভিন্ন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সুশীল সমাজ প্রতিনিধি এবং আমন্ত্রিত সাংবাদিকরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় জনগণের চিকিৎসা ব্যয় কমানোর লক্ষ্যে স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের ৩টি গবেষণা প্রোজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়। এছাড়া জনগণের চিকিৎসা ব্যয় কমানোর লক্ষ্যে অংশগ্রহণকারীদের নানা মতামত গ্রহণ করেন আয়োজকরা। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর