৯ ডিসেম্বর, ২০২০ ২১:২৭

রংপুরে বেগম রোকেয়ার ভাস্কর্য উদ্বোধনে সিটি কর্পোরেশনের কেউই এলেন না

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে বেগম রোকেয়ার ভাস্কর্য উদ্বোধনে সিটি কর্পোরেশনের কেউই এলেন না

বেগম রোকেয়ার ভাস্কর্য ‘আলোকবর্তিকা’।

নারী জাগরণের অগ্রদূত মহীয়সী বেগম রোকেয়া দিবসে রংপুর নগরীর শালবন এলাকায় বেগম রোকেয়ার ভাস্কর্য ‘আলোকবর্তিকা’ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে বেগম রোকেয়া সরকারি কলেজের কাছে ভাস্কর্যটি উদ্বোধন করা হয়।

ভাস্কর্যটি রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) অর্থায়নে নির্মাণ করা হলেও সিটি মেয়রসহ কর্পোরেশনের কোনো কর্মকর্তাই ভাস্কর্য উদ্বোধন করতে না আসায় নির্মাতা অনিক রেজা নিজেই ‘আলোকবর্তিকা’র ফলক উন্মোচন করেন।

এ সময় রোকেয়া কলেজের বেশ কয়েকজন শিক্ষক সাংস্কৃতিক কর্মীসহ বিশিষ্ট নাগরিক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

রংপুর সিটি কর্পোরেশনের ১৫ লাখ টাকা অর্থায়নে ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। এর উচ্চতা মাটি থেকে ২০ ফিট। প্রয়াত সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর আমলে বেগম রোকেয়ার ভাস্কর্য নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছিল। এরপর নির্মাণ কাজ হঠাৎ বন্ধ হয়ে যায়। পরে স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে ধীরগতিতে শুরু হয় ভাস্কর্যের নির্মাণ কাজ।

উদ্বোধন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন ভাস্কর অনিক রেজা, কবি ফারজানা হক বিথি, রংপুর বেগম রোকেয়া কলেজের শিক্ষক মাহমুদুল আনাম সুমন, ড. এআই মুসা, অনিমা বর্ম্মা, আজাহারুল ইসলাম দুলাল, জাহিদুল ইসলাম ও সাংবাদিক লিয়াকত আলী বাদলসহ অন্যান্যরা।

এদিকে, রোকেয়া দিবস উপলেক্ষে পায়রাবন্দে তিন দিনব্যাপী মেলা না হলেও জেলা প্রশাসক অসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমারসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বেগম রোকেয়ার মুর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর