শিরোনাম
প্রকাশ : ১১ ডিসেম্বর, ২০২০ ১৬:০০
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২০ ১৮:১৯
প্রিন্ট করুন printer

ভাসানী ছিলেন শোষক গোষ্ঠীর বিরুদ্ধে এক আপসহীন যোদ্ধা: ফখরুল

অনলাইন ডেস্ক

ভাসানী ছিলেন শোষক গোষ্ঠীর বিরুদ্ধে এক আপসহীন যোদ্ধা: ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছে, মওলানা ভাসানী ছিলেন মজলুমের বন্ধু, সাম্রাজ্যবাদ, আধিপত্যবাদ এবং অত্যাচারী শাসক ও শোষক গোষ্ঠীর বিরুদ্ধে এক আপসহীন যোদ্ধা। 

শুক্রবার মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জন্মবার্ষিকী উপলক্ষে এক বাণীতে এ কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জন্মবার্ষিকী উপলক্ষে আমি তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার রুহের মাগফিরাত কামনা করি। 

তিনি আরও বলেন, মওলানা ভাসানী ছিলেন আফ্রো-এশিয়া, ল্যাটিন আমেরিকার নির্যাতিত-নিপীড়িত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর। তার কণ্ঠে উচ্চারিত হতো বঞ্চিত মানুষের অধিকার আদায়ের দাবি।

বিএনপি মহাসচিব আরও বলেন, বর্তমানে আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম সংকটাপন্ন। গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে মাস্তানতন্ত্র কায়েম করা হয়েছে। প্রহসন ও তামাশার নির্বাচন করে গণতন্ত্রবিনাশী উৎপীড়ক শাসক গোষ্ঠী জনমতকে রক্তাক্ত পন্থায় দমন করে ক্ষমতা জবরদখল করে রেখেছে। আমাদের জাতীয় স্বাধীনতার প্রথম তুর্যবাদক মওলানা ভাসানীর উদ্যম ও সাহসিকতাকে আঁকড়ে ধরে রাখতে পারলেই গণতন্ত্র বিরোধী ফ্যাসিবাদী ও আগ্রাসী শক্তিকে আমরা রুখতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

আগামীকাল শনিবার (১২ ডিসেম্বর) মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকী। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২৭
প্রিন্ট করুন printer

ধর্ষণে সহযোগিতা : নুরের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ মার্চ

অনলাইন ডেস্ক

ধর্ষণে সহযোগিতা : নুরের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ মার্চ

ধর্ষণে সহযোগিতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে লালবাগ থানায় করা মামলার তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ১৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা আজ বৃহস্পতিবার এই দিন নির্ধারণ করেন। আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) স্বপন ভৌমিক গণমাধ্যমকে জানান, আজ ঢাকার চিফ মেট্রোপলিটন আদালতে তদন্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত প্রতিবেদন না আসায় গত বছরের ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী নুরসহ ছয়জনের বিরুদ্ধে লালবাগ থানায় মামলাটি করেন।বিচারক নতুন দিন ধার্য করেছেন।

মামলার আসামিরা হলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের অব্যাহতি পাওয়া আহ্বায়ক হাসান আল মামুন (২৮), যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর (২৫), ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম (২৮), ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সহসভাপতি নাজমুল হুদা (২৫) ও আব্দুল্লাহিল বাকি (২৩)।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৪৫
প্রিন্ট করুন printer

রাজধানীতে ছুরিকাঘাতে কিশোর খুন

অনলাইন ডেস্ক

রাজধানীতে ছুরিকাঘাতে কিশোর খুন
প্রতীকী ছবি

রাজধানীর বনানীতে বুধবার রাতে ছুরিকাঘাতে শাকিল (১৪) নামে এক কিশোর খুন হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে মহাখালি আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

আজ সকালে বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইয়াসিন হোসেন জানান, শাকিল নামের ওই কিশোর পরিবারের সঙ্গে বনানীর কড়াইল বস্তিতে থাকে। গতরাতে ৪-৫ জন যুবক তার বুকে ছুরিকাঘাত করে। পরে খবর পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

তিনি জানান, এই ঘটনায় স্বজনরা একটা মামলা দায়ের করছেন। বিস্তারিত তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:২৬
প্রিন্ট করুন printer

অশ্লীল ভিডিও বানিয়ে অনলাইনে ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

অনলাইন ডেস্ক

অশ্লীল ভিডিও বানিয়ে অনলাইনে ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে এনায়েত কবির (৩২) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। অনলাইনে কুরুচিপূর্ণ ভিডিও ছড়িয়ে দিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণাসহ ব্ল্যাকমেইল করে আসছিলেন তিনি।

অভিযানে গ্রেফতার এই প্রতারকের কাছ থেকে ১টি মোবাইল ফোন, ৫টি সিমকার্ড এবং ১টি মেমোরিকার্ড উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মোবাইলফোনের গ্যালারিতে এবং মেমোরিকার্ডে বিভিন্ন ধরনের অশ্লীল, কুরুচিপূর্ণ, ছবি ও ভিডিও কন্টেন্ট পাওয়া গেছে।

র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে পল্টন মডেল থানাধীন জিপিও মেইন গেইটের সামনে অভিযান চালিয়ে পর্নোগ্রাফি চক্রের সদস্য ও প্রতারক কবিরকে গ্রেফতার করে র‌্যাব-৩ এর একটি টিম। তিনি কুরুচিপূর্ণ ও বিভিন্ন অশ্লীল ছবি-ভিডিও সামজিক যোগাযোগ মাধ্যমে নামে-বেনামে আইডি খুলে তা বিভিন্ন ব্যক্তিকে দিয়ে আসছিলেন। এছাড়াও এসব ছবি-ভিডিও দিয়ে অশ্লীল কথাবার্তা বলতেন তিনি।

গ্রেফতারকৃত কবিরের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:১৮
প্রিন্ট করুন printer

বৃহস্পতিবার ঢাকার যেসব মার্কেট বন্ধ

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার ঢাকার যেসব মার্কেট বন্ধ

সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট। জেনে নিন আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ।

বন্ধ যেসব এলাকা

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।

বন্ধ যেসব মার্কেট

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৫৯
প্রিন্ট করুন printer

তামিমার মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির : রাকিব

অনলাইন ডেস্ক

তামিমার মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির : রাকিব

বিয়ে নিয়ে বিতর্কের মুখে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ক্রিকেটার নাসির হোসেন ও তার স্ত্রী তামিম সুলতানা তাম্মি। তারা দাবি করেছেন, আমরা দু'জনই প্রাপ্ত বয়স্ক। আমরা আইনগতভাবে, ধর্ম অনুযায়ী বিয়ে করেছি। কোন সমস্যা থাকলে এভাবে লোক জানিয়ে বিয়ে করতাম না।

আজ বুধবার এক সংবাদ সম্মেলনে নাসির-তামিমার এমন প্রতিক্রিয়ার পরই একটি বেসরকারি টেলিভিশনের নিয়মিত লাইভ অনুষ্ঠানে মুখ খুলেছেন তামিমার সাবেক স্বামী রাকিব হাসান। তিনি তামিমার মুখোশ খুলে দিতে চান বলে জানিয়ে বলেন, আমি আমার বউকে ফেরত চাচ্ছি না কিন্তু পুরো দুনিয়ার সামনে তার মুখোশ খুলে দিতে চাই।

এতে তার কী লাভ জানতে চাইলে রাকিব বলেন, মুখোশ খুলে লাভ আমার একার না, সমগ্র পুরুষ জাতির লাভ। যেসব বউরা এমন করতে চায়, যাদের চরিত্র ভালো না তারা সাবধান হবে। আর যারা অন্যদের বউকে নিয়ে যেতে চায় তারাও সাবধান হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর