২১ জানুয়ারি, ২০২১ ১২:৩৬

কিশোরগঞ্জে জেলা প্রশাসকের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভা

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে জেলা প্রশাসকের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় সভা

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সুখি, সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ। তার এই স্বপ্ন এখন বাস্তবায়নের পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সোনার দেশ গড়ার কান্ডারী। তার হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

তিনি আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম বিষয়ে জেলা প্রশাসন এ মত বিনিময় সভার আয়োজন করে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে. এম শাখাওয়াত মুন বলেন, বিশ্বের একটি সর্ববৃহৎ ও নজিরবিহীন প্রকল্প হলো আশ্রয়ন প্রকল্প। এ প্রকল্প আমরা সবাই মিলে বাস্তবায়ন করবো। 

মত বিনিময় সভায় জেলা প্রশাসক জানান, “মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা”-প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মুজিব শতবর্ষে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ প্রদানের লক্ষ্যে সরকার সর্বমোট ১১৩১.৮৩ কোটি টাকা (প্রতিটি গৃহের জন্য এক লক্ষ ৭১ হাজার টাকা) বরাদ্দ প্রদান করেছে। কিশোরগঞ্জ জেলায়ও ৬১৬টি  ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের লক্ষ্যে কর্মযজ্ঞ শুরু হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম সামগ্রিক কাজ তদারকি করছেন। এছাড়াও এ প্রকল্পের আওতায় ব্যারাক হাউস নির্মাণের মাধ্যমে ইটনা উপজেলার আড়ালিয়া ও মজলিশপুর আশ্রয়ণ প্রকল্পে মোট ২৭০টি পরিবারকে পুনর্বাসিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃত প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি এবং ৩ হাজার ৭১৫টি  ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ব্যারাক হাউসের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ঘরের চাবি হস্তান্তর কাজের উদ্বোধন করবেন বলেও সভায় জানানো হয়।

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসউদ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর