শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ১৫:৪৭
প্রিন্ট করুন printer

বরিশালে ভূমি ও গৃহহীন ১ হাজার ৫৫৬ পরিবারকে ঘর দিচ্ছে সরকার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ভূমি ও গৃহহীন ১ হাজার ৫৫৬ পরিবারকে ঘর দিচ্ছে সরকার

মুজিব বর্ষ উপলক্ষে বরিশাল জেলায় ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ৫শ’ ৫৬টি পরিবারকে জমিসহ নতুন নির্মিত ঘর দিচ্ছে সরকার। ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষ বিশিষ্ট একেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ সুবিধা থাকবে। বৃহস্পতিবার দুপুরে বরিশাল সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। 

তিনি জানান, প্রধানমন্ত্রীর ঘোষেণা ও নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিতকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষে জমিসহ এই ঘর প্রদান করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষ বিশিস্ট একেকটি ঘরের মোট আয়তন ২৯৪ বর্গফুট। ঘরের পাশে সবজী চাষ সহ আয় বর্ধক নানা সুযোগ সুবিধা থাকবে। বরিশাল জেলায় ১ হাজার ৫শ’ ৫৬টি ঘর নির্মানে মোট ব্যয় হয়েছে ২৬ কোটি ৬০ লাখ ৭৬ হাজার টাকা। সরকারের এই প্রকল্পে কেউ কোন ধরনের অনিয়ম-দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী দেন জেলা প্রশাসক। 

তিনি আরও বলেন, আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের সকল জেলায় ভূমির কাগজ ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এর অংশ হিসেবে ওইদিন সকাল সাড়ে ৯টায় বরিশাল সদর উপজেলা পরিষদে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে। বরিশাল প্রান্তের অনুষ্ঠানে বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক উপস্থিত থাকবেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর