শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ১৫:৪৭
প্রিন্ট করুন printer

কৃষিবিদদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়ার দাবি

অনলাইন ডেস্ক

কৃষিবিদদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়ার দাবি

কৃষিবিদদের করোনা যোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়ে কৃষিবিদসহ কৃষির সাথে সম্পৃক্ত সবাইকে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিতকরণের দাবি জানিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আজ শুক্রবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে এক সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে সংগঠনের নির্বাহী সভাপতি কৃষিবিদ মো. হামিদুর রহমানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন নির্বাহী সাধারণ সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক ড. মো. আওলাদ হোসেনসহ অন্যান্য কৃষিবিদ নেতৃবৃন্দ।

 
সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, ২০২০ সালের ২১ জানুয়ারি পর্যন্ত মাঠপর্যায়ে কাজ করতে গিয়ে কোভিড-১৯ এ মোট আট শতাধিক কৃষিবিদ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫০ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে দেশে করোনাকালীন সময়ে খাদ্য চাহিদার যোগান, কৃষি কাজের বিভিন্ন প্রযুক্তি কৃষকদের মাঝে পৌঁছানোসহ সকল কাজ সাফল্যের সাথে করছেন কৃষিবিদসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারী ও কৃষকেরা।

সরকারের নির্দেশনা মোতাবেক খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে উৎপাদন ও সরবরাহ ব্যবস্থা সচল রাখতে গিয়ে যেসব কৃষিবিদ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন বা জীবন উৎসর্গ করেছেন তাদের সম্মুখযোদ্ধা ঘোষণা করে প্রয়োজনীয় সহায়তা ও প্রণোদনা প্রদান এবং সামনের কঠিন দিনগুলোর চ্যালেঞ্জ মোকাবিলায় কৃষিবিদদের ও কৃষির সাথে সম্পৃক্ত সবাইকে অগ্রাধিকারভিত্তিতে ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন ও প্রত্যাশা ব্যক্ত করেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর