২৭ জানুয়ারি, ২০২১ ১৩:৫৮

রাজশাহীতে আত্মসমর্পণকারী জঙ্গিদের করা হবে পুনর্বাসন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে আত্মসমর্পণকারী জঙ্গিদের করা হবে পুনর্বাসন

সংগৃহীত ছবি

বিভিন্ন সময় অভিযান চালিয়ে ৫৫ জন জঙ্গিকে গ্রেফতার, ৯১টি অস্ত্র ও ২১৯ রাউন্ড গুলি ছাড়াও ৭৬টি ম্যাগজিন গত এক বছরে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫। শুধু জঙ্গি ও অস্ত্রই নয়, এই বাহিনীটি উদ্ধার করেছে বিপুল পরিমাণ মাদকও। এই সময়কালে ৩ হাজার ৭১ জন আসামিকে গ্রেফতার করেছে বাহিনীর সদস্যরা। 

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ এর সদর দফতরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে র‌্যাব-৫ এর অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল আবদুল মোত্তাকিন এ সব তথ্য জানান। এছাড়া আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, বিপুল পরিমাণের মাদক জব্দ করা হয়েছে। এর মধ্যে ৫৭ কেজি ৪০০ গ্রাম হেরোইন, ১১ কেজি ৬০০ গ্রাম অফিন, ৩৮ হাজার ৪৮৭ বোতল ফেন্সিডিল, ১ লাখ ৮৯ হাজার ৯৯১ পিস ইয়াবা ট্যাবলেট, ১ হাজার ৬৯৮ কেজি ৯২০ গ্রাম গাঁজা, ৯ হাজার ৬২৭ লিটার চোলাইমদ, ৪১৩ বোতল বিদেশি মদ, ৩৮৭ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে।

২০২০ সালে অস্ত্র ব্যবসায়ী, মাদক ব্যবসায়ী, সাজাপ্রাপ্ত পলাতক আসামি, ভেজাল ব্যবসায়ী, ভুয়া চিকিৎসক, চোরাকারবারী, চাঞ্চল্যকর অপরাধের আসামি, মাদকসেবী ও জুয়াড়িসহ বিভিন্ন অপরাধের ৩ হাজার ৭১ জন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।

এই কর্মকর্তা জানান, আমাদের সীমানায় জঙ্গীবাদ, মাদক, অস্ত্র, চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযানের ক্ষেত্রে জিরো টলারেন্স অব্যাহত থাকবে। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে সুস্থ ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ ছাড়াও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে র‌্যাব-৫ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর