শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৭
প্রিন্ট করুন printer

শাহবাগে সংঘর্ষ: গ্রেফতার সাতজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

অনলাইন ডেস্ক

শাহবাগে সংঘর্ষ: গ্রেফতার সাতজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
শুক্রবার সন্ধ্যায় পুলিশের লাঠিচার্জ। ফাইল ছবি

শাহবাগে মশাল মিছিলের সময় সংর্ঘষের ঘটনায় ‌‌‘পুলিশ হত্যাচেষ্টা’র মামলায় গ্রেফতার সাতজনকে একদিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গতকাল সন্ধায় ওই সংঘর্ষ হয়। 

আজ শনিবার ওই সাতজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। তখন ওই মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে চায় পুলিশ। অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে তিন কার্যদিবসের মধ্যে একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।  

এ ছাড়া তাদের জামিন শুনানির জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য করেন আদালত।

গ্রেফতার সাতজন হলেন আমজিন হায়দায় (২২), নজিব আমিন চৌধুরী (২৭), তানজিমুর রহমান (২২), আকিব আহমেদ (২২), আরাফাত (২৬), নাজিফা জান্নাত (২৪) ও জয়তী চক্রবর্তী (২৩)।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু হয় গত বুধবার। এর প্রতিবাদে শুক্রবার দিনভর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ করেন বামধারার ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। সন্ধ্যায় টিএসসি থেকে মশাল মিছিল নিয়ে শাহবাগে এলে তাদের বাধা দেয় পুলিশ। একপর্যায়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়। তখন পুলিশের লাঠিচার্জে ৩০ জন আহত হন বলে দাবি করেন আন্দোলনকারীরা। অপরদিকে আন্দোলনকারীদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য আহত হন বলে পুলিশ জানায়। সেখান থেকে পুলিশ ওই সাতজনকে আটক করে। পরে ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

শুক্রবার মধ্যরাতে শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া বাদী হয়ে একটি থানায় মামলাটি করেন। মামলায় পুলিশ সদস্যদের ‘হত্যাচেষ্টার’ অভিযোগ আনা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর