শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ২১:২২
প্রিন্ট করুন printer

দুই বিচারপতির বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

দুই বিচারপতির বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধান বিচারপতি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও হাই কোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের লেখা বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আজ শনিবার প্রধান বিচারপতি ভার্চুয়ালি অনুষ্ঠানে একসঙ্গে বই দুটির মোড়ক উন্মোচন করেন। বিচারপতি ওবায়দুল হাসানের লেখা বইয়ের নাম ‘বঙ্গবন্ধু বাংলাদেশ একজন যুদ্ধ শিশুর গল্প ও অন্যান্য’ এবং   বিচারপতি এম. ইনায়েতুর রহিমের লেখা বইয়ের নাম ‘বঙ্গবন্ধু সংবিধান আইন আদালত ও অন্যান্য’। প্রকাশনা সংস্থা মাওলা ব্রাদার্স থেকে বই দুটি প্রকাশিত হয়েছে।

দুই লেখক বিচারপতি ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আপিল বিভাগের বিচারপতি ইমান আলী, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (এমপি), অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, ইতিহাসবিদ মুনতাসীর মামুন, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি গবেষক মফিদুল হক, সাহিত্যিক আনিসুল হক, সাংবাদিক মোজাম্মেল বাবু ও বই দুটির প্রকাশক মাওলা ব্রাদার্সের স্বত্বাধিকারী আহমেদ মাহমুদুল হক প্রমূখ।

বক্তারা বই দুটির পর্যালোচনা করে বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের চেতনা, আমাদের আদর্শ, বিচার বিভাগ নিয়ে বঙ্গবন্ধুর ভাবনা বই দুটিতে উঠে এসেছে। বইয়ে অনেক অজানা বিষয় তুলে ধরা হয়েছে। বক্তারা বলেন, এই বই দুটি ভবিষ্যৎ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জীবিত করবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর