১২ এপ্রিল, ২০২১ ১৮:৪৩

হেফাজতের তাণ্ডবকারীদের গ্রেফতারে ইউনাইটেড পার্টির আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক

হেফাজতের তাণ্ডবকারীদের গ্রেফতারে ইউনাইটেড পার্টির আল্টিমেটাম

মাওলানা মো. ইসমাইল হোসাইন

হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে ব্রাক্ষণবাড়িয়ায় অর্ধশতাধিক সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগকারী সবাইকে গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি। 

আজ জাতীয় প্রেসক্লাবে সংগঠনের চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন বলেন, সকল তাণ্ডবকারীদের গ্রেফতার না করলে আগামী ১৫ রমজান সকাল-সন্ধ্যা হরতাল।  

মাওলানা ইসমাইল হোসাইন আরো বলেন, হেফাজতের ঘটনায় ২৬ টি তাজা প্রাণ ঝরল। তার সাথে জাতীয় সম্পদের শতকোটি টাকার অধিক ক্ষয় ক্ষতি হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের সময় এক পুলিশ সদস্যের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে সদর উপজেলার সুহিলপুর বাজারের একটি মিষ্টির দোকান থেকে গুলিগুলো উদ্ধার করে পুলিশ। গুলি খোয়ার ঘটনায় দায়ের করা মামলায় দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই অবস্থায় সরকারের সাথে কোন প্রকার সংলাপের উদ্যোগ না নিয়ে হেফাজতে ইসলাম কেবল মাত্র প্রতিশোধ পরায়নতার খাতিরে যেই অগ্নিসংযোগ চালায় তা নিঃসন্দেহে সাধারণ জনগণের জানমালের নিরাপত্তার উপর হুমকি স্বরূপ এবং দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার জন্য যথেষ্ট। 

বৈঠকে আরো বক্তব্য রাখেন মুফতি শাহাদাত হোসাইন, কাজী মাওলানা শাহ মোঃ ওমর ফারুক, মাওলানা মোস্তফা চৌধুরী, আবুল খায়ের ওয়াহেদী প্রমুখ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর