১৭ এপ্রিল, ২০২১ ১৬:১৭

লকডাউনে শ্রমজীবীদের রেশনিংয়ের দাবিতে বরিশালে রিকশা মিছিল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

লকডাউনে শ্রমজীবীদের রেশনিংয়ের দাবিতে বরিশালে রিকশা মিছিল

লকডাউনে শ্রমজীবী মানুষের জন্য অর্থ বরাদ্দ ও রেশনিংয়ের দাবিতে বরিশালে রিকশা মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে শনিবার সকাল ১১টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে এই রিকশা মিছিল শুরু হয়। 

জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে রিকশা মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক মানিক হাওলাদার এবং মহানগর ছাত্র ফ্রন্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদারসহ অন্যান্যরা। বক্তারা লকডাউনে শ্রমজীবী খেটে খাওয়া মানুষের জন্য অর্থ বরাদ্দ ও রেশনিংয়ের দাবি জানান। 

সমাবেশ শেষে বঙ্গবন্ধু উদ্যান থেকে বের হওয়া একটি বিশাল রিকশা মিছিল নগরীর সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোড এবং বান্দ রোড হয়ে ফের বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়।

এ সময় জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, শ্রমিকদের ত্রাণ না দিয়ে লকডাউন কার্যকর করা সম্ভব নয়। এক মাসের চাল-ডাল এবং কমপক্ষে ৫ হাজার টাকা করে শ্রমিক পরিবারের হাতে তুলে দিয়ে তারপর লকডাউন কার্যকর করার দাবি জানান তিনি।  শ্রমিকদের অযথা হয়রানি করে রিকশা উচ্ছেদ কিংবা ভাঙচুর করে এর সমাধান হবে না। তিনি শ্রমিকদের জন্য অবিলম্বে ত্রাণ ও রেশনিং চালু করার দাবি জানান। অনতিবিলম্বে রেশনিং চালু না হলে বাসদ আরও কঠোর কর্মসূচি দেবে বলে হুশিয়ারি দেন তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর