শিরোনাম
প্রকাশ : ৫ মে, ২০২১ ১৬:৪৯
আপডেট : ৫ মে, ২০২১ ১৭:৪২
প্রিন্ট করুন printer

অক্সিজেন সিলিন্ডার বিতরণ করলো আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি

নিজস্ব প্রতিবেদক

অক্সিজেন সিলিন্ডার বিতরণ করলো আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি
Google News

করোনা রোগীর চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। একই সঙ্গে পিছিয়ে পড়া জনগোষ্ঠির মাঝে ঈদ সামগ্রী ও করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে এসব কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি তার সরকারি বাসভবন থেকে ভাচুয়ালি অংশ নেন। 

বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, কার্যনির্বাহী সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, ঢাকা মহানগর দক্ষিন এর সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, সহসভাপতি নুরুল আমিন রুহুল এমপি, উপকমিটির সদস্যদের মধ্যে হেদায়েতুল ইসলাম বাদল, ডা. আখলাকুর রহমান মাইনু, হাসিবুর রহমান বিজন, মো. হারুন অর রশীদ, খলিলুর রহমান, কৃষিবিদ দীপক কুমার বনিক, মো. আশরাফ, মো. মিজানুর রহমান, আব্দুল বারেক, ডা. মাহমুদুল হাসান মাসুম, আমিনুল ইসলাম খান আবু, আমিনুর রশীদ দুলাল, আকাশ জয়ন্ত গোপ, শাহ আলমগীর, মাসুদ রানা, ইদ্রিছ আহমেদ মল্লিক, ইঞ্জিনিয়ার আবুল কাশেম সীমান্ত, মোহাম্মদ আলী রিপন প্রমুখ। 

অনুষ্ঠানে যেসকল হাসপাতালে চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয় সেগুলো হচ্ছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতাল, বরগুনা জেনারেল হাসপাতাল, ভোলা জেনারেল হাসপাতাল ও পটুয়াখালী জেনারেল হাসপাতাল।

এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে উন্নতমানের সার্জিক্যাল মাস্ক বিতরণ করা হয়। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামালউদ্দিন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিনিধি অক্সিজেন সিলিন্ডারের ফুল সেট, অক্সিজেন মাস্ক ও ক্যানোলা, উন্নতমানের কেএন ৯৫ মাস্ক, উন্নতমানের কাপড়ের মাস্ক, উন্নতমানের সার্জিক্যাল মাস্ক বুঝে নেন।

এছাড়াও বিভিন্ন প্রতিবন্ধী সংগঠনের মাঝে পবিত্র ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল মিনিকেট চাল, মুসুরি ডাল, সোয়াবিন তেল, চিনি, সেমাই, আলু, লবন। যেসকল প্রতিবন্ধী সংগঠন ও অন্যান্য সংগঠনের মাঝে খাদ্য বিতরণ করা হয় সেগুলো হচ্ছে ইন্টারন্যাশনাল অটিজম ফাউেন্ডশন, স্পেশাল চাইল্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, ডিজিটাল প্লাস ফাউন্ডেশন, অটিস্টিক স্কুল, ঘুড়ি স্কুল, মিডিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশন, ঢাকাস্থ ফরিদপুর জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, শিশু পাঠশালা, মিরপুর, বেদে সম্প্রদায়, হরিজন সম্প্রদায়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর