শিরোনাম
প্রকাশ : ৫ মে, ২০২১ ১৭:৫৫
আপডেট : ৫ মে, ২০২১ ২০:৩৯
প্রিন্ট করুন printer

টঙ্গীতে শ্রমিকদের বিক্ষোভ-ভাঙচুর, আহত ১০

টঙ্গী প্রতিনিধি

টঙ্গীতে শ্রমিকদের বিক্ষোভ-ভাঙচুর, আহত ১০
Google News

গাজীপুরের টঙ্গীতে পোশাক কারখানায় বাৎসরিক ছুটির টাকার দাবিতে শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে টঙ্গীর বিসিক এলাকার একটি পোশাক কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে। এসময় পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় অন্তত ১০ জন শ্রমিক আহত হন। পরে আহতদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সরেজমিন জানা যায়, শ্রমিকরা পাওনা টাকার দাবিতে গত দুই দিন যাবৎ কারখানার ভেতরে কর্মবিরতি পালন করে। বুধবার সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগ দিতে এসে কারখানার মূল ফটকে কারখানা বন্ধের নোটিশ দেখতে পায়। এতে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে পাশের একটি কারখানায় ভাঙচুর চালায়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শ্রমিকদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০ জন শ্রমিক আহত হন।

কারখানা শ্রমিক মো. আতাহার  জানান, গত সোমবার ও মঙ্গলবার কারখানার ভেতরে কর্মবিরতি পালন করা হয়। এ ঘটনার পর কারখানা কর্তৃপক্ষ আজ সকালে কারখানা ফটকে বন্ধের নোটিশ টানিয়ে রাখে। এতে শ্রমিকরা আরো ক্ষুব্ধ হয়ে ওঠে।

কারখানার মানব সম্পদ বিভাগের কর্মকর্তা মো. আহম্মেদ হুসাইন বলেন, আমরা এ বিষয়ে বিজিএমইএর সভাপতির সঙ্গে কথা বলে তারপর সিদ্ধান্ত নেব।

এ ব্যাপারে শিল্প পুলিশের পরিদর্শক আব্দুল জলিল বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার সেল ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর