শিরোনাম
প্রকাশ : ৬ মে, ২০২১ ০০:১৫
আপডেট : ৬ মে, ২০২১ ০০:৩৮
প্রিন্ট করুন printer

আবারও এফবিসিসিআই পরিচালক হলেন ড. কাজী এরতেজা হাসান

অনলাইন ডেস্ক

আবারও এফবিসিসিআই পরিচালক হলেন ড. কাজী এরতেজা হাসান
ড. কাজী এরতেজা হাসান। ফাইল ছবি
Google News

দৈনিক ভোরের পাতা ও দ্য পিপলস্ টাইম পত্রিকার সম্পাদক-প্রকাশক ড. কাজী এরতেজা হাসান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)'র আবারও পরিচালক হিসাবে মনোনীত হয়েছেন। এ নিয়ে টানা তৃতীয়য়বার তিনি পরিচালক পদে দায়িত্ব পালনের সুযোগ পাচ্ছেন।

প্রথম দুইবার তিনি বাংলাদেশ ল্যান্ড ডেভেলপারস এসোসিয়েশন (বিএলডিএ)'র প্রতিনিধি হিসাবে এসোশিয়েশন গ্রুপ থেকে মনোনীত হলেও এবার বাংলাদেশ সাব কানেকন্টিং শিল্প মালিক সমিতি থেকে মনোনীত হয়েছেন। এফবিসিসিআইয়ের পরিচালক হিসাবে ড. কাজী এরতেজা হাসান ২০‌২১-২০২৩ মেয়াদে কাজ করার সুযোগ পাচ্ছেন।

ড. কাজী এরতেজা হাসান ইরান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ ল্যান্ড ডেভেলপারস এসোসিয়েশন (বিএলডিএ) এর সিনিয়র সহ সভাপতি, ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজ ও ভোরের পাতা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর চেয়ারপার্সন, এছাড়া ড. কাজী এরতেজা হাসান বাজার ২৪.বিজ, সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন, ভোরের পাতা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, কাজী গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের চেয়ারপারসন।

রাজনৈতিকভাবেও জড়িত ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে। দলটির শিল্প-বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির অন্যতম সদস্য ড. কাজী এরতেজা হাসান। এছাড়া রয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে। 

দলের ও সরকারের সব ধরনের উন্নয়ন কাজ প্রচার ও প্রসারে নিজ উদ্যোগে নানা ধরনের কাজ করে যাচ্ছেন নিয়মিত। এমনকি সরকারের ইতিবাচক দিকগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছাতে নিয়মিত লিখে যাচ্ছেন। সেই লেখাগুলো নিয়ে পাঁচ খণ্ডের ড. এরতেজা হাসান সম্পাদিত ‌'সমসাময়িক ভাবনা' প্রকাশ হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী 'জননেত্রী শেখ হাসিনার ধর্ম চিন্তা' নিয়েও বই লিখেছেন ড. কাজী এরতেজা হাসান।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর