শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০২১ ২২:৩৬
আপডেট : ১৩ মে, ২০২১ ০০:০৫
প্রিন্ট করুন printer

বরিশালের বিভিন্ন স্থানে ঈদ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালের বিভিন্ন স্থানে ঈদ বৃহস্পতিবার
Google News

বরিশাল বিভাগের অন্তত ২ হাজার পরিবার বৃহস্পতিবার আগাম ঈদ জামাত আদায় করবেন। বিভাগের ৬ জেলা ও মহানগরীর বিভিন্ন স্থানে অন্তত ৫০টি ঈদ জামাতের আয়োজন করবেন তারা। 

এরা চট্টগ্রামের চন্দনাইশ এলাহবাদ জাহাগীরিয়া শাহ্সুফি দরবার শরীফের অনুসারী। পৃথিবীর কোন প্রান্তে চাঁদ দেখা গেলে তার সাথে তাল মিলিয়ে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আযহাসহ যাবতীয় ধর্মীয় আচার্য্য পালন করেন তারা। 

এই আদর্শের অনুসারী বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের তাঁজকাঠী হাজি বাড়ি শাহসুফি জাহাগীরিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আমির হোসেন মিঠু জানান, সৌদি আরবের সাথে সামঞ্জস্য রেখে সকল ধর্মীয় আচার্য্য পালন করেন তারা। 

বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের তাঁজকাঠী ও মৃধা বাড়ি, ২৫ নম্বর ওয়ার্ডের খান বাড়ি, ২৬ নম্বর ওয়ার্ডের চৌধুরী বাড়ি, ২২ নম্বর ওয়ার্ডের জিয়া সড়ক, বাবুগঞ্জের কেদারপুর ও মাধবপাশার দুয়ারীবাড়ি, সাহেবেরহাট, তালুকদারের চর, লাহারহাট, হিজলার হরিনাথপুর ও শ্রীরামপুর, পটুয়াখালীর বাউফল, রাঙ্গাবালী ও বরগুনার নিশানবাড়িয়াসহ বিভিন্ন স্থানে বৃহস্পতিবার সকাল ৯টায় অন্তত ৫০টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানান এই রীতির অনুসারী আমির হোসেন মিঠু।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর