শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ১৭:৫৫
প্রিন্ট করুন printer

ডিএসসিসিতে এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা আদায়

অনলাইন ডেস্ক

ডিএসসিসিতে এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা আদায়
Google News

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নিয়মিত অভিযানের অংশ হিসেবে এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে দু'টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়েছে।

সোমবার করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ এম ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে দু'টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে তিনটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় মোট তিন মামলায় সর্বমোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন আদালত ১৪ নম্বর ওয়ার্ডে ১৮টি স্থাপনা পরিদর্শন করেন। এসময় রায়ের বাজারের শেরে বাংলা রোডস্থ ২৮৬ ও ২৮৭/১ নম্বর হোল্ডিংয়ের নির্মাণাধীন দু'টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় দু'টি মামলা দায়ের ও ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন আদালত মানিকনগর কাঁচা বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে আদালত চল্লিশটি বাড়ি পরিদর্শন করে এবং একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় একটি মামলা দায়ের ও পাাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন।  

সবমিলিয়ে ভ্রাম্যমাণ আদালত দু’টি আজকের অভিযানে মোট তিনটি মামলা দায়ের ও সর্বমোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, "আজকের অভিযানে যে আঠারোটি স্থাপনা পরিদর্শন করেছি তার মধ্যে দু’টি নির্মাণাধীন ভবনে অতিমাত্রায় এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া গেছে। ফলে দু’টি মামলা দায়ের ও এসব মামলায় ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে।"

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর