শিরোনাম
প্রকাশ : ৫ জুন, ২০২১ ১৯:৩০
প্রিন্ট করুন printer

মানুষ স্বাস্থ্য সম্মতভাবে বেঁচে থাকুক আমরা চাই: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক

মানুষ স্বাস্থ্য সম্মতভাবে বেঁচে থাকুক আমরা চাই: বাহাউদ্দিন নাছিম
Google News

আওয়ামী লীগের বিপ্লবী যুগ্ম সাধারণ সম্পাদক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ করা হয়েছে। এই কার্যক্রম চলমান থাকবে। স্বেচ্ছাসেবক লীগ গত বছর ৫ লাখ বৃক্ষরোপণ করেছে। এবার দ্বিগুণ বৃক্ষরোপণের মধ্যদিয়ে পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমরা শুধু স্বার্থ ও ক্ষমতার জন্য রাজনীতি করি না। দেশকে রক্ষা করতে মানুষ স্বাস্থ্য সম্মতভাবে বেঁচে থাকুক আমরা তা চাই।

আজ শনিবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বেলা ১১টায় হাইকোর্টের সম্মুখে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম করেননি। বাংলাদেশের পরিবেশ রক্ষার জন্য বৃক্ষরোপণের মধ্য দিয়ে সবুজায়নের জন্য বাংলাদেশের মানুষ সুন্দর পরিবেশে স্বাস্থ্যসম্মত পরিবেশে বেঁচে থাকুক এটাই উনি চেয়েছিলেন। বৃক্ষরোপণ ও কৃষি কার্যক্রম বেগবান ও উন্নত সমৃদ্ধ করার জন্য তিনি কিন্তু নিজেই গাছ লাগাতেন। কৃষক প্রতিনিধিদের দিয়ে কাজ করাতেন।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী পরিবেশ রক্ষায় শেখ হাসিনার নির্দেশে বিগত দিনে বৃক্ষরোপণসহ অন্যান্য কর্মকাণ্ড পরিচালনা করেছে। তিনি স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের পরিবেশ রক্ষায় আরও বেশি গুরুত্ব দিয়ে কাজ করার আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু'র সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহমদ উল্লাহ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, কেন্দ্রীয় উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজীব মজুমদার রাজু।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, নির্মল চ্যাটার্জি, কাজী শহিদুল্লাহ লিটন, আব্দুল আলিম বেপারী, ফারুক আমজাদ খান, কাজী মোয়াজ্জেম হোসেন, অ্যাড. কাজী শাহানারা ইয়াসমিন, উপদেষ্টা আবু তাহের, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, আরিফুর রহমান টিটু, মেহেদী হাসান মোল্লা,আবিদ আল হাসানসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর