১৫ জুন, ২০২১ ১৮:৪৬

দুর্নীতি মামলায় বরিশালের সাবেক মেয়র কামালের জামিন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

দুর্নীতি মামলায় বরিশালের সাবেক মেয়র কামালের জামিন

দুর্নীতি মামলায় ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামালকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মোহাম্মদ সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্টের বেঞ্চ মঙ্গলবার শুনানি শেষে তাকে জামিনের আদেশ দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন আহসান হাবিব কামালের বরিশালের আইনজীবী এবং মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট মহসিন মন্টু। 

তিনি আরও জানান, এই আদেশের ফলে সাবেক মেয়র কামালের কারামুক্তিতে আর কোন বাধা রইলো না। হাইকোর্টে কামালের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। তাকে সহযোগীতা করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে শুনানি করেন একেএম ফারহান। 

আদালত সূত্র জানায়, ১৯৯৫-৯৬ সালে বরিশাল টিএন্ডটি’র ভূ-গর্ভস্থ ক্যাবল স্থাপনের নামে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ৩৯ লাখ ৫০ হাজার টাকা আত্মসাত করে আসামিরা। এ ঘটনায় ২০১০ সালের ১১ অক্টোবর জেলা দুর্নীতি দমন কর্মকর্তা মো. আব্দুল বাসেত বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ২০২০ সালের ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত ওই মামলায় সাবেক মেয়র কামালসহ ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ডের আদেশ দেন। 

মামলায় দন্ডপ্রাপ্ত অপর আসামিরা হলো বরিশাল পৌরসভার তৎকালীন নির্বাহী প্রকৌশলী মো. ইসাহাক, পৌরসভার সাবেক সহকারি প্রকৌশলী খান মো. নুুরুল ইসলাম, পৌরসভার তৎকালীন উপ-সহকারি প্রকৌশলী আব্দুস সত্তার ও নগরীর কালিবড়ি রোডের বাসিন্দা ঠিকাদার জাকির হোসেন। তারা সকলেই উচ্চাদালত থেকে জামিনে রয়েছেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর