১৬ জুন, ২০২১ ১৮:১০

মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা: বিপ্লব বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক

মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা: বিপ্লব বড়ুয়া

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তাকে সপরিবারে হত্যার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন ভেঙে দেন।  কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর স্বপ্ন দৃশ্যমান। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন  তিনি।  

আজ ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মৎস্যজীবী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, ওয়ান ইলেভেন পরবর্তী পরিস্থিতিতে ২০০৭ সালের ১৬ জুলাই ড: ফখরুদ্দিন আহমদের নেতৃত্বাধীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে গ্রেফতার করে। আওয়ামী লীগ, অঙ্গসংগঠন ও এর সহযোগী সংগঠনের তীব্র আন্দোলনের মুখে তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের মধ্যদিয়ে ২০০৯ সালের ৬ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। তখন দ্বিতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন শেখ হাসিনা।

মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, ২০০৬ সালে খালেদা-নিজামীর জোট সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিচারপতি কে এম হাসানকে ব্রেক করে প্রধান বিচারপতি করার পায়তারা করার ফলে ওয়ান ইলেভেনের কুশিলবরা দেশে জরুরি অবস্থা জারি করার সুযোগ পায়। ওয়ান ইলেভেনের নায়করা ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে কারাবন্দী করে গণতন্ত্রকে তালাবদ্ধ করে। কিন্তু আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আন্দোলনের মুখে ঠিক এক বছর পর নেত্রীকে কারামুক্ত করতে বাধ্য হয় এবং পুনরায় গণতন্ত্রের ধারায় দেশ ফিরে আসে। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে আজকে বঙ্গবন্ধুর সোনার বাংলা উন্নয়নশীল দেশের কাতারে উপনীত করেছেন দেশরত্ন শেখ হাসিনা। সবাই আমরা ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি এবং দেশকে এগিয়ে নিয়ে যাই। 

আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সায়ীদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সহ-সভাপতি মুহাম্মদ আলম, মোহাম্মদ ইউনুস, ডা. মমতাজ খানম, নাসির উদ্দিন মানিক, সাজ্জাদুল হক লিকু শিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খা, ফিরোজ আহম্মেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিউল আলম শফিক, দপ্তর সম্পাদক এম এইচ এনামুল হক রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক সাঈদ মজুমদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান কমল, যুব ও ক্রীড়া সুকুমার বর্মন, মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা পারভীন, সাংগঠনিক সম্পাদক এস.এম মামুন সিদ্দিকী, নাজমুল হক, রেজুয়ান আলী খান আর্নিক, হাবিবুর রহমান সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর