শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ১৭:১২
আপডেট : ১৮ জুন, ২০২১ ২০:১৭
প্রিন্ট করুন printer

ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা : পুলিশ

অনলাইন ডেস্ক

ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা : পুলিশ
Google News

নিখোঁজের আটদিন পর আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে তার রংপুরের বাসা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় রংপুর গোয়েন্দা পুলিশ (ডিবি) জানিয়েছে, ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা।

তাকে উদ্ধারের পর আজ শুক্রবার বিকাল পৌনে ৫টার দিকে রংপুর ডিবি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন এমনটাই জানানো হয়। এর আগে, বিকেল সাড়ে ৩টার দিকে আবু ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

সংবাদ সম্মেলনে রংপুর মেট্টোপলিটন গোয়েন্দা কার্যালয়ের উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড ক্রাইম) আবু মারুফ হোসেন বলেন, ত্ব-হা রংপুর নগরীর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এরপর তাকে সেখান থেকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। ব্যক্তিগত কারণে আদনান ও তার দুই সফরসঙ্গী ও ড্রাইভার আত্মগোপনে ছিলেন। তিনি গাইবান্ধায় তার বন্ধু সিহাবের বাড়িতে এতদিন অবস্থান করছিলেন। যেহেতু ব্যক্তিগত বিষয় তাই সেটি প্রকাশ্যে আনছি না আমরা। তবে এর পেছনে কোনো অপরাধ নেই বলেও আদনান পুলিশকে জানিয়েছেন।
 
তিনি জানান, নিখোঁজের দিনই তিনি ঢাকা থেকে গাইবান্ধায় ফিরেছেন। বাকি তিনজনকে বুঝিয়ে, অনুরোধ করে ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা আত্মগোপনে ছিলেন।  ব্যক্তিগত কারণটা কি এমন প্রশ্নের জবাবে আবু মারুফ হোসেন বলেন, যার যেটা ব্যক্তিগত বিষয় সেটা এভাবে প্রকাশ করতে পারি না।  
 
তাকে দুইজন মোটরসাইকেলে ফলো করতে ছিল এমন প্রশ্নের জবাবে আবু মারুফ বলেন, এটা তার ধারণা ছিল। এর তো তেমন কোনো ভিত্তি নেই। দেশ বা সরকারকে বিব্রতকর করতে এমন কিনা সেটাও আমরা যাচাই করে দেখছি। তবে সেরকম কোনো উদ্দেশ্যে ছিল না বলে মনে হচ্ছে। উপ-পুলিশ কমিশনার আবু মারুফ বলেন, আবু ত্ব-হা শিক্ষিত ছেলে তাই মোবাইল ফোন বন্ধ করে রেখেছিলেন যাতে তাকে ট্রাক করা না যায়।
 
বিডি-প্রতিদিন/শফিক
এই বিভাগের আরও খবর