শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ১৯:৩৮
প্রিন্ট করুন printer

ছাত্রদলের ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের দুই মামলা

ময়মনসিংহ প্রতিনিধি

ছাত্রদলের ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের দুই মামলা
বৃহস্পতিবার ময়মনসিংহে পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, লাঠিচার্জ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত
Google News

ময়মনসিংহে ছাত্রদলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংর্ঘষের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা করেছে পুলিশ। শুক্রবার সকালে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মানিকুল ইসলাম বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বিস্ফোরক আইনে একটি এবং পুলিশের কাজে বাধা ও পুলিশের ওপর হামলা করায় ঘটনায় পৃথক আরেকটি মামলা করা হয়েছে। ইতোমধ্যে আটক ছাত্রদলের আট নেতাকর্মীকে ওই দুই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে জব্দ করা ২০টি মোটরসাইকেল নিয়ে ট্রাফিক আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ময়মনসিংহের শম্ভুগঞ্জের দক্ষিণ চরকালিবাড়ী দাখিল মাদরাসা মাঠে ময়মনসিংহ উত্তর, দক্ষিণ জেলা, মহানগর এবং কবি নজরুল বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয। এটি কেন্দ্র করে পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে ইট-পাটকেল নিক্ষেপ, পুলিশের গুলিবর্ষণ ও লাঠিচার্জের ঘটনা ঘটে। ফলে ছয় পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 

 

 

এই বিভাগের আরও খবর