শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০২১ ১৪:৩৯
প্রিন্ট করুন printer

বরিশালে ঘর উপহার পেল ৫৯৯ ভূমি ও গৃহহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ঘর উপহার পেল ৫৯৯ ভূমি ও গৃহহীন পরিবার
Google News

সারা দেশের মতো বরিশালেও সরকারিভাবে নির্মিত ৫৯৯টি ঘর দেয়া হয়েছে গৃহ ও ভূমিহীনদের। আজ রবিবার দুপুর ১২টায় বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ভূমি ও গৃহহীনদের হাতে ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষের আধাপাকা একটি করে ঘরের কাগজপত্র তুলে দেয়া হয়। 

ঢাকায় কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধনের পরপরই বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল এবং জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ভূমিহীনদের হাতে ঘর সহ জমির কাগজ তুলে দেন। 

দ্বিতীয় ধাপে বরিশাল জেলায় ৫৯৯টি ঘর দেয়া হয়। এর আগে প্রথমধাপে বরিশাল জেলায় দেয়া হয় ১ হাজার ৫৭৫টি ঘর। বরিশাল বিভাগে দ্বিতীয় ধাপে ৭ হাজার ঘর দেয়া হয়েছে। প্রথম ধাপে বিভাগে দেয়া হয় আরও ৬ হাজার ঘর। ঘরের কাগজপত্র পেয়ে খুশি ও আনন্দের কথা জানিয়েছেন ভূমিহীনরা। ভাড়া বাসায় অন্যের জমিতে থাকার বঞ্চনা থেকে মুক্তি পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন তারা। 

প্রতিটি ঘরে দুটি কক্ষ, একটি বারান্দা, একটি বাথরুম ও একটি রান্নাঘর রয়েছে। ২ শতাংশ খাস জমির ওপর ঘরগুলো নির্মাণ করা হয়। ঘরের সামনে সবজি এবং হাঁস-মুরগী পালনের ব্যবস্থা রয়েছে। এসব ঘরে বসবাসকারীদের সকল নাগরিক সুবিধা নিশ্চিত করার কথা জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। 

মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রকৃত ভূমি ও গৃহহীনদের মাঝে ঘরগুলো বিতরণ করা হয়। এমন ঘটনা বিশ্বে বিরল বলে জানান বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর