শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২২:৪৮
আপডেট : ২২ জুন, ২০২১ ২২:৪৯
প্রিন্ট করুন printer

কলেজছাত্রীর ছবি-নাম দিয়ে আইডি খুলে গালাগালি, অতঃপর...

গাজীপুর প্রতিনিধি:

কলেজছাত্রীর ছবি-নাম দিয়ে আইডি খুলে গালাগালি, অতঃপর...
Google News

‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে অভিযোগ করে প্রতিকার পেলেন মানিকগঞ্জের এক কলেজছাত্রী। তার অভিযোগের প্রেক্ষিতে গাজীপুর থেকে হাফেজ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের বিরুদ্ধে ওই কলেজছাত্রীর ছবি ও নাম দিয়ে ফেইসবুক আইডি খুলে অশ্লীল গালাগাল ও হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ এ তথ্য জানিয়েছেন। 

গ্রেফতারকৃতের নাম- মোঃ জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিম (২১)। তিনি ময়মনসিংহের হালুয়াঘাট থানার গুনিয়ারী কান্দা এলাকার মোঃ আলিম উদ্দিনের ছেলে। 

জিএমপি’র উপ কমিশনার ইলতুৎ মিশ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পশ্চিম থানাধীন খরতৈল ব্যাংক পাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে ছাত্র পড়ান মোঃ জোবায়ের। কোরানে হাফেজ তিনি। হাফেজ জোবায়ের ফেসবুকের মাধ্যমে মানিকগঞ্জ মহিলা কলেজের একাদশ শ্রেণীর এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। পরবর্তীতে তিনি ওই ছাত্রীর ছবি ব্যবহার করে অশ্লীল ভাষা দিয়ে একটি ‘ফেইক’ ফেইসবুক আইডি খুলেন। ওই ভুয়া ফেসবুক প্রোফাইলে অশ্লীল ভাষা লিখে পোষ্ট করেন হাফেজ জোবায়ের। এছাড়াও তিনি এ ভুয়া ফেসবুক একাউন্ট থেকে মেসেঞ্জারের মাধ্যমে ওই কলেজ শিক্ষার্থীকে গালি গালাজ করেন ও হুমকি দেন। এমনকি তিনি ছাত্রীর নিকটাত্মীয়সহ পরিচিতজনদের সঙ্গে চ্যাট করে আপত্তিকর ও অশ্লীল মেসেজ পাঠিয়ে তার মানহানি করেন। সাইবার স্পেসে হয়রানীর শিকার ছাত্রীটি একপর্যায়ে ‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেসবুক পেজে এ বিষয়টি জানিয়ে অভিযোগ করেন। 

তিনি আরো জানান, বিষয়টি জানতে পেরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সোমবার রাতে গাজীপুরের টঙ্গী এলাকা হতে অভিযুক্ত মো. জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিমকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে সাইবার অপরাধে ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়।

জিএমপি’র টঙ্গী পশ্চিম থানার ওসি মোহাম্মদ শাহ আলম জানান, জোবায়েরের বিরুদ্ধে রাতেই টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ভিকটিম কলেজ ছাত্রী। গ্রেফতারকৃতকে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর