শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৮:৫২
প্রিন্ট করুন printer

প্রতিষ্ঠাবার্ষিকীতে বরিশালে ৭২ হাজার গাছের চারা রোপণ কর্মসূচি আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

প্রতিষ্ঠাবার্ষিকীতে বরিশালে ৭২ হাজার গাছের চারা রোপণ কর্মসূচি আওয়ামী লীগের
Google News

৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপলক্ষে বরিশাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর ৩০টি ওয়ার্ডে ৭২ হাজার গাছের চারা রোপন কর্মসূচি শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নগরীর ওয়াপদা কলোনীর টর্চার সেল এলাকায় একটি কৃঞ্চচূড়া গাছের চারা রোপনের মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধাণি সম্পাদক সাদিক আবদুল্লাহ। এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীরসহ কমিটির বেশিরভাগ নেতা এবং নগরীর ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকগণ উপস্থিত ছিলেন। 

মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া জানান, ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নগরীতে ৭২ হাজার গাছের চারা রোপণের কর্মসূচি উদ্বোধন করেছেন সিটি মেয়র। নগরীর ৩০টি ওয়ার্ডে ২ হাজার করে ৬০ হাজার এবং বিভিন্ন শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানে আর ১২ হাজার গাছের চারা রোণে করা হচ্ছে। আগামী এক মাসের মধ্যে এই কর্মসূচী বাস্তবায়ন করবে মহানগর আওয়ামী লীগ। 

এ সময় সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ বলেন, পরিবেশ রক্ষায় আগামীর সবুজ নগরী গড়ার জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জনপ্রতি ৩টি করে গাছের চারা রোপনের আহবান জানানো হয়েছে। জনগণ চাইলে আরও গাছের চারা দেয়া হবে। জনগণকে ছাদ বাগানে উৎসাহিত করতে সিটি করপোরেশনে ২ শতাংশ হোল্ডিং ট্যাক্স রেয়াত দেয়া হচ্ছে বলে মেয়র জানান। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর