শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০২১ ২১:০৫
প্রিন্ট করুন printer

‘খেলার মাঠে মার্কেট নয়, পরিবেশবান্ধব স্টেডিয়াম চাই’

জবি প্রতিনিধি

‘খেলার মাঠে মার্কেট নয়, পরিবেশবান্ধব স্টেডিয়াম চাই’
সংগৃহীত ছবি
Google News

পুরান ঢাকার ধুপখোলা খেলার মাঠে মার্কেট চাই না, আমরা পরিবেশবান্ধব স্টেডিয়াম চাই। এই মাঠকে সংরক্ষণে পরিবেশ অধিদপ্তর এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যৌথভাবে সর্বস্তরের জনগণের জন্য স্বাস্থ্যসম্মত পরিবেশ উপযোগী স্টেডিয়াম তৈরী করতে হবে। বাণিজ্যিক মার্কেট নির্মাণ করলে ভবিষ্যৎ প্রজন্ম ক্ষতিগ্রস্থ হবে। সকল শ্রেণির মানুষ খেলাধুলা করতে মাঠে আসবে নির্মল বিনোদনের জন্য। 

রবিবার বিকেলে রাজধানীর ধূপখোলা খেলার মাঠে এক মানববন্ধন কর্মসূচিতে স্থানীয়রা এসব কথা বলেন। মানববন্ধন কর্মসূচির আয়োজন করে গেন্ডারিয়ার সর্বস্তরের এলাকাবাসী।

মানববন্ধনে এলাকাবাসী বলেন, ঐতিহাসিক ধুপখোলা মাঠ গেন্ডারিয়াবাসীদের জন্য একটি গর্বের সম্পদ। আমরা ২০১৭ সাল থেকে শুনছি এই মাঠে মার্কেট তৈরি করা হবে। ধুপখোলা মাঠকে মূলত ধ্বংস করার প্রকল্প পাস হয়েছে। বিশ্বের কোথাও কোনো ইতিহাস নেই যেখানে মাঠ দখল করে মার্কেট করা হয়।

মানববন্ধনে এলাকাবাসী সরকারের কাছে পাঁচ দাবি জানান। দাবিগুলো হলো, ঐতিহাসিক ধুপখোলা মাঠে ইমারতের মার্কেট তৈরির সিদ্ধান্তকে বাতিল করতে হবে; স্বাস্থ্যসম্মত পরিবেশ উপযোগী সর্বসাধারণের জন্য স্টেডিয়াম তৈরী করতে হবে; মাঠ এবং পার্শ্ববর্তী এলকাসমূহে মাদকমুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে; মাঠ এবং চারিদিকে সবুজায়ন করতে হবে; ধূপখোলা মাঠের চারিদিকে জননিরাপত্তা বিধানকল্পে আইন শৃঙ্খলা বাহিনীর টহল বৃদ্ধি করতে হবে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর