৩ আগস্ট, ২০২১ ১৮:০০

গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতনের পর হাসপাতালে নিতে বাধা দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতনের পর হাসপাতালে নিতে বাধা দেওয়ার অভিযোগ

প্রতীকী ছবি

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলার দক্ষিন বাগধাঁ গ্রামে এক গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে স্থানীয় প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় গৃহবধূর প্রায় বিবস্ত্র ছবি মুঠোফোনে ধারণ করে তারা। নির্যাতনের পর গৃহবধূকে হাসপাতালে নিতে বাধাও দেয়া হয়। পরে স্থানীয়দের সহায়তায় গতকাল সোমবার বিকেলে ওই গৃহবধূকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন তার স্বজনরা। খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল এবং স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ওই নারীকে দেখতে গিয়েছিলো থানা পুলিশ। তবে এ ঘটনায় আজ বিকেল পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। 

নির্যাতনের শিকার গৃহবধূর ভগ্নিপতি জানান, স্বরূপকাঠীর কাটাখালী থেকে গত রবিবার বিকেলে তার (বাহাদুর) বাড়িতে বেড়াতে আসেন ওই গৃহবধূসহ শ্বশুরবাড়ির লোকজন। প্রতিপক্ষ কাশেম খানের বাড়ির পাশ দিয়ে তার বাড়িতে প্রবেশের সময়ে কাশেমের ছেলে ইলিয়াস খান ও তাঁর স্ত্রী রেখা বেগম তাদের পথরোধ করে। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন পারভীনকে মারধর করে। এ সময় ইলিয়াসের পরিবারের লোকজন ওই গৃহবধূকে শিকল দিয়ে বাড়ির সামনে একটি আমড়া গাছের সাথে তালা দিয়ে আটকে রাখে। মারধরের সময় গৃহবধূর শরীরে পরিধেয় বস্ত্র ছিড়ে গেলে প্রায় বিবস্ত্র অবস্থায় মুঠোফোনে ছবি তোলে ইলিয়াসের ছেলে আহাদ। মারধরের হাত থেকে পারভীনকে উদ্ধার করতে যাওয়ায় গৃহবধূর বোন ও ভাইকেও মারধর করে তারা। 

শিকলে বাঁধা অবস্থায় গৃহবধূর চিৎকারে গ্রাম পুলিশ সদস্য পরেশ দাস, স্থানীয় আবুল কালাম সরদার ও আব্দুল হক ঢালী এগিয়ে গেলে তাদের প্রতিবাদের মুখে শিকলে বাধা গৃহবধূকে ছেড়ে দিতে বাধ্য হয় ইলিয়াস। আহত গৃহবধূকে তাৎক্ষণিক হাসপাতালে নিতে বাধা দেয় তারা। পরদিন সোমবার তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্বজনরা। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আল আমীন হোসাইন জানান, আহত গৃহবধূর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। 

বাগধাঁ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতনের ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। 

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিবেন বলে জানান নির্যাতিত গৃহবধূর ভগ্নিপতি ও স্থানীয় মসজিদের ইমাম।

এদিকে গৃহবধূকে নির্যাতনের খবর পেয়ে থানা পুলিশ আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করে। পরে তারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গৃহবধূর সাথে কথা বলে ঘটনার বিষয়ে অবগত হন। 

আগৈলঝাড়া থানার ওসি গোলাম ছরোয়ার বলেন, শিকলে বেঁধে এক গৃহবধূকে নির্যাতনের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ভুক্তভোগী ওই গৃহবধূ থানায় লিখিত অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেয়ার কথা বলেন ওসি। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর