৩ অক্টোবর, ২০২১ ১৬:২৯

ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তি বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তি বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বরিশালে ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তি বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে জেলার বাবুগঞ্জের আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে (আরএআরএস) ভাসমান বেডে সবজি ও মসলা চাষ, গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের উদ্যোগে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরএআরএস’র মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফি উদ্দিন। প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম কিবরিয়া এবং পিএসও ড. মো. আলিমুর রহমান। 

বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আনোয়ারুল মোনিম, বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, এসও মো. মাহবুবুর রহমান ও কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, নিরাপদ শাক-সবজি নিশ্চিতকরণে ভাসমান কৃষি অনন্য। ধাপে উৎপাদিত সবজির স্বাদ ও গুণগতমান অক্ষুণ্ণ থাকে। এর বাজার মূল্যও বেশি। তাই পতিত জলাশয়কে ভাসমান চাষের আওতায় আনলে কৃষক হবেন সম্পদশালী। দেশ হবে সমৃদ্ধ। প্রশিক্ষণে বানারীপাড়া, নেছারাবাদ, নাজিরপুর ও কালকিনির ৬০ জন কৃষক অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর