২০ অক্টোবর, ২০২১ ১৭:২৩

এক ঘণ্টার ডিআইজি আফসানা কবীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

এক ঘণ্টার ডিআইজি আফসানা কবীর

বরিশাল রেঞ্জের ডিআইজি হিসেবে এক ঘন্টার ‘প্রতীকী’ দায়িত্ব পালন করেছেন বরগুনা সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী আফসানা কবীর। বুধবার সকাল ১১টায় এক ঘন্টার জন্য দায়িত্ব নিয়ে বরিশাল বিভাগকে কিশোরী ও নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য রোধ এবং ধর্ষণ মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এ সময় রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান তার পাশের আসনে বসিয়ে আফসানা কবীরকে প্রতীকী দায়িত্ব পালনের সুযোগ দেন। এ সময় ডিআইজি কার্যালয়ের কর্মকর্তাদের সাথে পরিচিত হন আফসানা। 

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইনের আওতায় সমাজের উচ্চ পর্যায়ের বিভিন্ন পদে প্রতীকী দায়িত্ব পালনের মাধ্যমে মেয়েদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরতে এই কর্মসূচির আয়োজন করে। আফসানা ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) বরগুনা জেলা শাখার শিশু সাংবাদিক। ডিআইজির প্রতীকী দায়িত্ব নেয়ার পর আফসানা কিশোরী ও নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য রোধ এবং ধর্ষণ মুক্ত বরিশাল বিনির্মান, ইন্টারনেট ভিত্তিক অসুস্থ ও বিকৃত মানসিকতার বিনোদনে আসক্ত হয়ে পড়া, বিকৃত মানসিকতার বিভিন্ন ধরনের লেখা ও ছবি পোস্ট করাসহ কন্যা শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা সুপারিশমালা তুলে ধরেন। ডিআইজি এসএম আক্তারুজ্জামান এসব সুপারিশমারা বাস্তবায়নের আশ্বাস দেন। 

এ সময় প্লান ইন্টারন্যাশনালের জেন্টার স্পেশালিস্ট নাসরিন নাহার, বরিশালের এনজিও ব্যক্তিত্ব রহিমা সুলতানা কাজল এবং কাজী জাহাঙ্গীর কবীরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর