৭ নভেম্বর, ২০২১ ১১:০৭

র‍্যাবের অভিযানে মানবপাচার চক্রের ৮ সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক

র‍্যাবের অভিযানে মানবপাচার চক্রের ৮ সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

রাজধানী ঢাকা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় অভিযান চালিয়ে মানবপাচার চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল শনিবার (৬ নভেম্বর) তুরাগ, উত্তরা, রমনা, পল্টন ও ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব-৩। এসময় তাদের কাছ থেকে ১৪টি পাসপোর্ট, ১৪টি নকল বিএমইটি কার্ডসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. নাইম খান ওরফে লোটাস (৩১), মো. নুরে আলম শাহরিয়ার (৩২), মো. রিমন সরকার (২৫), মো. গোলাম মোস্তফা সুমন (৪০), মো. বদরুল ইসলাম (৩৭), মো. খোরশেদ আলম (২৮), মো. সোহেল (২৭) ও মো. হাবিব (৩৯)।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস জানান, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে শনিবার র‌্যাব তুরাগ, উত্তরা, রমনা, পল্টন ও ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। চক্রটি নকল ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ড (বিএমইটি কার্ড) বানিয়ে ভ্রমণ ভিসায় সাধারণ মানুষকে মধ্যপ্রাচ্যে পাঠাতে চেয়েছিল।  

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে র‌্যাব জানতে পারে, মো. নাইম খান ওরফে লোটাস এ চক্রের হোতা। সে ২০১২ সালে ওয়ার্কপারমিট নিয়ে দুবাই গমন করে ও চলতি বছরের মে মাসে সে দেশে আসে। পরে দুবাই সরকার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ থেকে শ্রমশক্তি আমদানি করা বন্ধ করে দেয়। কিন্তু দুবাই শ্রম বাজারে বাংলাদেশি শ্রমিকদের চাহিদা থাকায় দুবাইয়ের কিছু প্রতিষ্ঠান ভ্রমণ ভিসায় দুবাই অবস্থানকারীদের ওয়ার্কপারমিট দিয়ে কাজের বৈধতা দেয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর