১৬ জানুয়ারি, ২০২২ ১১:২১

নাসিক নির্বাচন: ঝুঁকিপূর্ণ এক কেন্দ্রে প্রথম ঘণ্টায় পড়ল ৬৩ ভোট

টিম বাংলাদেশ প্রতিদিন, নারায়ণগঞ্জ থেকে

নাসিক নির্বাচন: ঝুঁকিপূর্ণ এক কেন্দ্রে প্রথম ঘণ্টায় পড়ল ৬৩ ভোট

আজ রবিবার বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নাসিকের ২২ নম্বর ওয়ার্ডটি বন্দর এলাকা নিয়ে গঠিত। এই ওয়ার্ডে মোট কেন্দ্র রয়েছে ৪৬টি, যার মধ্যে বি এম ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজ একটি। এই কেন্দ্রটি অধিক গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে।

কেন্দ্রটিতে সাতটি ভোটকক্ষ রয়েছে। এখানে ভোটার সংখ্যা দুই হাজার ৮৩২টি। যার মধ্যে পুরুষ এক হাজার ৪২৮ জন এবং নারী এক হাজার ৪০৪ জন।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার মো. মোস্তফা গণমাধ্যমকে জানান, ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। ৯টা পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৬৩টি। এখানে ৪৯ জন পুরুষ এবং ১৪ জন নারী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভোটকেন্দ্রে তেমন ভিড়ও চোখে পড়েনি। পুরুষদের লাইনে ৭-৮ জন দাঁড়িয়ে আছেন। যারা আসছেন, দ্রুত ভোট দিয়ে চলে যেতে পারছেন।

নাসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে দুই প্রার্থীর প্রতীক নৌকা (আওয়ামী লীগ) ও হাতি (স্বতন্ত্র)।

মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং দলীয় পদ থেকে সদ্য অব্যাহতিপ্রাপ্ত বিএনপি নেতা স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার (হাতি), খেলাফত মজলিশ প্রার্থী এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), মো. কামরুল ইসলাম-স্বতন্ত্র (ঘোড়া), মো. জসীম উদ্দিন-বাংলাদেশ খেলাফত আন্দোলন (বট গাছ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মো. রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর