২০ জানুয়ারি, ২০২২ ১৭:৫৬

রাজধানীর বস্তি এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের কম্বল বিতরণ

অনলাইন ডেস্ক

রাজধানীর বস্তি এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের কম্বল বিতরণ

রাজধানীর তেজগাঁও ও শিল্প অঞ্চল থানায় বস্তি এলাকায় রিকশা, ভ্যানচালক, ফুটপাতের দোকানদার ও অসহায় বস্তিবাসীসহ ৩ শত পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। আজ বৃহস্পতিবার দুপুরে এই বিতরণ করা হয়।

কম্বল বিতরণে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, সাবেক কাউন্সিলর রোকেয়া সুলতানা তামান্না, ইঞ্জিনিয়ার আসিব আকবর, কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন খুশির ঠিকানার শাহাজালাল সিয়াম, সিহাব উদ্দীন সিহাব প্রমুখ।

কম্বল বেতরণের সময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ্ চৌধুরী গত ২০ ডিসেম্বর শীত কম্বল বিতরণ উদ্বোধন করেন। সেময় ডা. জাফরুল্লাহ চৌধুরী “বিত্তশালী ধনীদের ত্রাণ সহতায় এগিয়ে আসার আহ্বান জানান। 

মিন্টু জানান, করোনাকালে গত ১ বছর ৮ মাসে গণস্বাস্থ্য কেন্দ্র প্রায় ৩৫ হাজার পরিবারকে খাদ্য সহয়তা দিয়েছে। স্বাধীনতার পর  গণস্বাস্থ্য প্রতিষ্ঠার পর হতে যেকোনো দুর্যোগ মহামারির সময় গণস্বাস্থ্য জনগণের পাশে সাহায্য নিয়ে দাঁড়িয়েছে। অসহায় মানষের মাঝে খাদ্য, চিকিৎসা, শিক্ষা উন্নয়ন ও নারীদের ক্ষমতায়ণসহ মানুষদের পাশে থেকে সবসময় সাধ্যমত সহযোগিতা করে যাচ্ছে। এ বছরও
সারাদেশে ৫ হাজার পরিবারকে শীত কম্বল উপহার দিয়েছে।

ইতোমধ্যে ঢাকা দক্ষিণ সিটিতে যাত্রাবাড়ী থানায় এবং দক্ষিণ সিটি রামপুরা থানা, বনানী মহাখালীতে প্রায় এক হাজার পরিবারকে শীত কম্বল উপহার দেওয়া হয়েছে। তাছাড়া গাজীপুর সিটি করপোরেশন এলাকা, খুলনা, রংপর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, বগুড়া, শেরপুর সদর,নালিতাবাড়ী( বিধবা পল্লী), নোয়াখালী ও সাতক্ষীরায় কম্বল বিতরণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর