১৫ আগস্ট, ২০২২ ১৭:০৯

উত্তরায় সড়কে বিআরটি প্রকল্পের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক

উত্তরায় সড়কে বিআরটি প্রকল্পের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত

রাজধানীর উত্তরার জসিমউদ্দিন এলাকায় আড়ং শো-রুমের সামনে বাস র‍্যাপিড ট্রানজিট সিস্টেম’র (বিআরটি) একটি গার্ডার ভেঙে পড়ে শিশুসহ চারজন নিহত হয়েছে।

সোমবার বিকালের দিকে গার্ডারটি ভেঙে একটি প্রাইভেটকারের ওপর পড়ে। এসময় চারজন নিহত হন। দুর্ঘটনা কবলিত প্রাইভেটকারের রেজিস্টেশন নম্বর ঢাকা মেট্রো-গ-২২-৬০০৮।  

ছবি: রোহেত রাজীব

পুলিশ জানায়, প্রাইভেটকারটিতে শিশুসহ ৫ জন ছিলেন। তাদের মধ্যে চারজন মারা গেছেন। দুর্ঘটনায় আহত দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তারা হলেন- হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। গাড়ির ভেতর চাপা পড়েন রুবেল (৫০), ঝর্না (২৮) ও দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনাস্থল থেকে ট্রাফিক পুলিশ কর্মকর্তা (টিআই, উত্তরা-পূর্ব জোন) পান্নু মিয়া এ তথ্য জানান।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন গণমাধ্যমকে জানান, বিকালে আড়ং শো-রুমের সামনে বিআরটি প্রকল্পের এলিভেটেট এক্সপ্রেসওয়ের গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় নিচে পড়ে যায়। গার্ডারটি একটি প্রাইভেটকারের ওপরে পড়ে। বাহনটির চার যাত্রী নিহত হয়েছেন।

বিআরটি প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম জানান, গার্ডার নেওয়ার সময় ক্রেন কাত হয়ে একটি প্রাইভেটকারের ওপর পড়ে যায়। গার্ডার সরানোর জন্য বড় ক্রেন নিয়ে আসা হচ্ছে। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই ঘটনার কারণ খুঁজতে তদন্ত কমিটি করা হবে। তবে এই উদ্ধার কাজ শেষ হলে, পরবর্তী কার্যক্রম হাতে নেবো।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর