২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৪০

জেলা পরিষদ নির্বাচন: আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জেলা পরিষদ নির্বাচন: আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাড. ইলিয়াস আহমেদের সাথে লড়বেন বিদ্রোহী সদ্য বহিষ্কৃত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু। 

জানা গেছে, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পদে থাকা বাবলুকে জেলা আওয়ামী লীগের নেতারা সরে দাঁড়ানোর অনুরোধ করলেও তিনি শেষ পর্যন্ত তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তাই নির্বাচনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস আহমেদের সাথে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোছাদ্দেক হোসেন বাবলু সিদ্ধান্তে অনড় থাকায় রবিবার বিকালে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ সভা করে তাকে দল থেকে বহিষ্কার ঘোষণা করেছে। 

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সিটি কর্পোরেশনের ৪৪ জন কাউন্সিলরসহ আমরা সভা করে বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। তিনি জেলা কমিটির উপদেষ্টা মণ্ডলীর ৭নং সদস্য ছিলেন।  

রংপুর জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, রংপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ৮টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৯ জন ও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত সদস্য পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর