২৫ সেপ্টেম্বর, ২০২২ ২১:০৫

বরিশালে সাধারণ ও সংরক্ষিত ১৫ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে সাধারণ ও সংরক্ষিত ১৫ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

গত ১৮ সেপ্টেম্বর মনোনায়ন যাচাই-বাছাইয়ের দিনই মনোনয়নপত্র প্রত্যাহার করেছিলেন চেয়ারম্যান পদের দুই প্রতিদ্বন্দ্বীর একজন। ফলে শুধুমাত্র সরকারী ঘোষনার অপেক্ষায় রয়েছেন বরিশাল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী আওয়ামী লীগ মনোনীত একেএম জাহাঙ্গীর। এদিকে রবিবার প্রার্থীতা প্রত্যাহারের পর বরিশালের ৩ উপজেলায় সাধারণ সদস্য পদে একক প্রার্থী হিসেবে ৩ জন এবং সংরক্ষিত আসনে ২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার অপেক্ষায় রয়েছেন। 

বরিশাল জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম সাক্ষরিত এক পরিসংখ্যানে জানা যায়, রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বীর একজন, সংরক্ষিত আসনের ১৪ জন প্রার্থীর মধ্যে ৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩৯ জন প্রার্থীর মধ্যে ১২ জন মনোনয়ন প্রত্যাহার করেছেন। প্রত্যাহারের পর সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৪ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। 

চেয়ারম্যান পদে গত ১৮ সেপ্টেম্বর স্বতন্ত্র একজন মনোনয়ন প্রত্যাহার করায় একক প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত ঘোষণার অপেক্ষায় রয়েছেন। 

অপরদিকে মনোনয়ন প্রত্যাহারের পর একক প্রার্থী হিসেবে সংরক্ষিত-১ আসনে আইরিন রেজা ও সংরক্ষিত-৪ আসনে মুক্তি রানী দাস এবং একক প্রার্থী হিসেবে উজিরপুর উপজেলায় অশোক কুমার হাওলাদার, গৌরনদীতে এইচএম হারুন অর রশিদ এবং আগৈলঝাড়ায় পিয়ারা বেগম সাধারণ সদস্য নির্বাচিত ঘোষণার অপেক্ষায় রয়েছেন। 

এর আগে গত ১৫ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেয়ার শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৪২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইতে ৩ জন সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল হয়। যা আপীলেও বহাল থাকে।

বরিশাল জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে সোমবার সকাল ১০টায় সার্কিট হাউজে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হবে। একই সাথে চেয়ারম্যান এবং সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে একক প্রার্থীদের বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর