২ অক্টোবর, ২০২২ ১৯:৪৩

কামরাঙ্গীরচর-আশুলিয়ায় অস্ত্রসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

কামরাঙ্গীরচর-আশুলিয়ায় অস্ত্রসহ গ্রেফতার ৩

গ্রেফতারকৃতদের দু’জন

রাজধানীর কামরাঙ্গীরচর এবং আশুলিয়া এলাকায় পৃথক দু’টি অভিযানে দু’টি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগাজিন, দুই রাউন্ডগুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলো নুরুজ্জামান বাবু, আরমান হোসেন (২৪) এবং রোহান ইসলাম (২০)। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর দু’টি দল তাদের গ্রেফতার করে। 

র‌্যাব বলছে, গ্রেফতারকৃতরা তালিকাভুক্ত চিহ্নিত অপরাধী। এরা অস্ত্র ব্যবসার সঙ্গেও জড়িত। র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, শনিবার দিবাগত রাত ১ টার দিকে কামরাঙ্গীরচর এলাকা থেকে বাবুকে গ্রেফতার করা হয়। বাবু যশোরের ঝিকরগাছা থানার কৃষ্ণনগর গ্রামের মো. শহীদুল নজর আলীর ছেলে। ঝিকরগাছা এলাকায় নুরুজ্জামান বাবু ছিল এক আতঙ্কের নাম। আধিপত্য বিস্তারের জন্য অবৈধ অস্ত্রসহ সে এলাকায় নিয়মিত মহড়া দিতো। ২০১৩ সালে সে অস্ত্রসহ আইনশৃঙ্খলাবাহিনীর হাতে গ্রেফতার হয়। পরে জামিনে জেল থেকে বের হয়ে আবারও একই অপরাধে জড়িত হওয়ার পাশাপাশি অস্ত্র ব্যবসা শুরু করে। ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে যশোর ঝিকরগাছা থানা এলাকায় সে পুনরায় অস্ত্রসহ গ্রেফতার হলে তার বিরুদ্ধে যশোর ঝিকরগাছা থানায় মামলা হয়। ওই মামলায় তার ১০ বছরের সাজা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কোন্দলের জের ধরে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর ছাত্রলীগ নেতা মিলন হোসেন, বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান শেষে পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে নুরুজ্জামান ও তার সহযোগীরা মোটরসাইকেল যোগে মিলন হোসেনের পথরোধ করে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। মিলন হত্যা মামলায় সে গ্রেফতার হয়ে জামিনে মুক্তি নিয়ে পলাতক জীবনযাপন শুরু করে। তার বিরুদ্ধে তিনটি অস্ত্র মামলা, হত্যা, মারামারি ও মাদকসহ মোট ১৩টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। ইতোমধ্যে অস্ত্র মামলায় তার যাবজ্জীবন সাজা হওয়ায় সে আরও সতর্কভাবে আত্মগোপনে থাকার চেষ্টা করে।

আশুলিয়ার অভিযান সম্পর্কে র‌্যাব-৩ অধিনায়ক বলেন, আরমান হোসেন এবং রোহান ইসলামকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, একটি চাকু এবং দু’টি মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় নিরীহ জনসাধারণকে ভয়ভীতি প্রদর্শন করে ছিনতাই ও চাঁদাবাজীসহ সস্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ ছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদেই তারা তাদের অপরাধ স্বীকার করেছে। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর