২ অক্টোবর, ২০২২ ২১:১৬

রংপুর বিভাগীয় কমিশনারের প্ল্যান ইন্টারন্যাশনাল কার্যালয় পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগীয় কমিশনারের প্ল্যান ইন্টারন্যাশনাল কার্যালয় পরিদর্শন

বেসরকারি উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের রংপুর বিভাগীয় কার্যালয় পরিদর্শন করেছেন রংপুরের বিভাগের কমিশনার সাবিরুল ইসলাম। রবিবার দুপুরে পরিদর্শনের সময় সংস্থাটির হেড অব সেন্ট্রাল এ্যান্ড নর্দান রিজিয়ন প্রোগ্রাম, আশিক বিল্লাহ ও অন্যান্য কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান। 

পরিদর্শনকালে তিনি সংস্থাটির রংপুর বিভাগে চলমান বিভিন্ন প্রকল্পের মাঠ পর্যায়ে সহযোগী বাস্তবায়নকারী সংস্থার উচ্চপদস্থ প্রতিনিধিদের সাথে প্রধান অতিথি হিসেবে সমন্বয় সভায় যুক্ত হন এবং চলমান কাজের অগ্রগতি, চ্যালেঞ্জ ও প্রশাসনিক সহযোগিতা নিয়ে আলোচনা করেন। 

বিভাগীয় কমিশনার বলেন, কমিউনিটির সর্বোচ্চ উন্নয়নে সবার আগে সেখানকার সাধারণ মানুষকেই আগ্রহ নিয়ে এগিয়ে আসতে হবে, শুধুমাত্র সরকার এবং উন্নয়ন সহযোগি প্রতিষ্ঠানের মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব নয়।”

সংস্থাটি সম্প্রতি জয়েন্ট অ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের মাধ্যমে রংপুর ও নীলফামারী জেলার ১৭৫ জন কিশোরীকে ৩২ দিনের কারাতে প্রশিক্ষণ প্রদান করে এবং আনন্দের বিষয় এই প্রশিক্ষণপ্রাপ্ত কিশোরীরা স্ব-স্ব বিদ্যালয়ে আগ্রহী অন্য মেয়েদের প্রশিক্ষণ প্রদান করছে। 

বিভাগীয় কমিশনার, মনে করেন এই প্রশীক্ষণ সব মেয়েদের জন্য জরূরি এবং তিনি তার আওতাভুক্ত এলাকায় মাঠ প্রশাসনের মাধ্যমে কারাতে প্রশিক্ষণটি ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করবেন বলে আগ্রহ প্রকাশ করেছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর