২৮ নভেম্বর, ২০২২ ১১:৪৪

বাংলাদেশ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে: চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


বাংলাদেশ চরম ক্রান্তিকাল
অতিক্রম করছে: চরমোনাই পীর

আখেরী মোনাজাতের মাধ্যমে বরিশালের চরমোনাই দরবার শরীফের ৩ দিনব্যাপী মাহফিল সমাপ্ত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৮টায় চরমোনাই মাদ্রাসা মাঠে পীর সাহেব চরমোনাই মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের পরিচালনায় আখেরী মোনাজাতের মাধ্যমে এবারের মাহফিল সমাপ্ত হয়েছে। 

মোনাজাতে লাখো মুসুল্লীর আমিন আমিন ধ্বনিতে চরমোনাই এলাকায় এক অভূতপূর্ব পরিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন স্থরের মুসুল্লী ছাড়াও প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, ওলামায়ে কেরাম এবং গণমাধ্যমকর্মীদের অংশগহনে আখেরী মোনাজাতে চরমোনাই পীর ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন ও সিরিয়া সহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।

এর আগে সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, বাংলাদেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে। এ লক্ষ্যে চরমোনাই মুজাহিদদের আত্মশুদ্ধির মাধ্যমে একটি আদর্শ সমাজ গঠনের প্রস্তুতি নিতে হবে। ব্যক্তি শুদ্ধির মাধ্যমে পর্যায়ক্রমে সমাজ ও রাষ্ট্র শুদ্ধির কাজে আত্মনিয়োগ করতে হবে।

এর আগে গত শুক্রবার বাদ জুমা পীর সাহেব চরমোনাই উদ্বোধনী বয়ানের মাধ্যমে এবারের মাহফিলের সূচনা করেন। 

এবার চরমোনাই মাহফিলে আগত মুসল্লীদের মধ্যে ৪ হাজার ৫৪২ জন মাহফিলের অস্থায়ী হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেন। অনেক বছর পর এবার মাহফিল চলাকালে আগত কোনো মুসল্লীর মৃত্যু হয়নি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর