২৮ নভেম্বর, ২০২২ ২০:৪৬

রংপুরে নারীর ক্ষমতায়ন শীর্ষক সভা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে নারীর ক্ষমতায়ন শীর্ষক সভা

রংপুরে নারীর ক্ষমতায়ন এবং নারী নির্যাতন প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার মূলটোল পুলিশ কমিউনিটি সেন্টারে বেসরকারী উন্নয়ন সংগঠন ডেমক্রেসিওয়াচের অপরাজিতা প্রকল্পের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন বর্তমান জেলা লিগ্যাল এইড অফিসার মো. মিনহাজুর রহমান, মিঠাপুকুর উপজেলার ময়েনপুর ইউনিয়নের নারীনেত্রী রিক্তা আকতার। অতিথি আলোচক হিসেবে বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট এর আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে, মহিলা পরিষদ রংপুর জেলার সভাপতি হাছনা চৌধুরী, রংপুর জেলা পরিষদের নবনির্বাচিত সংরক্ষিত সদস্য ক্ষ্যান্ত রানী, আর ডি আর এস এর সাবেক পরিচালক ও স্বর্ণনারী এসোসিয়েশন এর সভাপতি মঞ্জুশ্রী সাহা, মিঠাপুকুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আকতার জেসমীন। 

আয়োজিত এই সভায় আরো বক্তব্য রাখেন প্রকল্প এলাকার নারী নেত্রী ও সাবেক নারী চেয়ারম্যান সুলতানা আকতার, নারী নেত্রী মাসুদা আকতার, আদিবাসী নারী নেত্রী সুসন্না রানী টপ্পো, নিলুফা বেগম, রুমানা বেগম, রুনা লায়লা, রহিমা পারভীন ও রিক্তা বেগম। সভাটি সঞ্চালনা করেন ডেমক্রেসিওয়াচ-অপরাজিতা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ফিরোজ মো. নুরুন-নবী যুগল। সভায় অপরাজিতা প্রকল্পের মনিটরিং এন্ড ইভালুয়েশন কোঅর্ডিনেটর ফয়সাল হাবীব শুভেচ্ছা বক্তব্য রাখেন। রংপুর ক্লাস্টার এর আওতাভুক্ত রংপুর, দিনাজপুর ও নীলফামারী প্রায় ৪০ জন তৃণমূল পর্যায়ের নারী নেত্রী তাদের প্রতি সংগঠিত নারী নির্যাতন ও বঞ্চনার কথা তুলে ধরেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর