৩০ নভেম্বর, ২০২২ ২২:০৭

জয়দেবপুর স্টেশনে বিভিন্ন দাবিতে অবস্থান কর্মসূচি

গাজীপুর প্রতিনিধি

জয়দেবপুর স্টেশনে বিভিন্ন দাবিতে অবস্থান কর্মসূচি

সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বুধবার সকালে গাজীপুরে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। ‘গাজীপুর ঐতিহ্য ও উন্নয়ন’ নামে একটি সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। এতে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি প্রকৌশলী শামসুল হক।

এদিন সকাল ৭টা থেকে সোয়া আটটা পর্যন্ত এই কর্মসূচি চলাকালে রাজশাহী গামী ধূমকেতু এক্সপ্রেস ও উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন দু’দিকে আটকা পড়ে।

সংগঠনটির দাবি, ৭০ লাখ জনসংখ্যার গাজীপুর মহানগরের প্রাণকেন্দ্রে অবস্থিত জয়দেবপুর স্টেশনের ন্যূনতম উন্নয়ন না হওয়া, আন্তঃনগর ৯টি ট্রেন স্টপেজ না দেওয়া এবং টিকিট স্বল্পতার কারণে যাত্রীদের দুর্ভোগ দিন দিন প্রকট হচ্ছে। সমস্যাগুলো সমাধানে দীর্ঘদিন ধরে রেল প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রেলমন্ত্রীর সঙ্গে একাধিকবার আলোচনা হয়। প্রতিবারই সমাধানের আশ্বাস প্রদান করা হলেও এখন পর্যন্ত বাস্তবায়ন না হওয়ায় জয়দেবপুর স্টেশনে শান্তিপূর্ণ অবস্থান নেওয়া হয়। এছাড়া মাসিক টিকিট পুনরায় চালুকরণ, সব ট্রেনের যাত্রাবিরতি, স্টেশনের উন্নয়ন এবং রেলগেটের সমস্যা দূরীকরণসহ ১০টি দাবী অবস্থান কর্মসূচিতে তুলে ধরে সংগঠনটি। এতে সাধারণ মানুষও যোগ দেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার রেজাউল ইসলাম বলেন, সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ঘণ্টাখানিক অবস্থান কর্মসূচি পালন করেছে। এতে স্টেশনের দুই পাশে কয়েকটি ট্রেন আটকা পড়ে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর