৭ ডিসেম্বর, ২০২২ ১৭:৫৩
মধ্যরাতে বিভিন্ন মসজিদে মাইকিং

ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত কাটাল বরিশাল নগরবাসী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত কাটাল বরিশাল নগরবাসী

ডাকাত আতঙ্কে পাহারা দিচ্ছে স্থানীয়রা

ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত কেটেছে বরিশাল নগরবাসীর। আশপাশের বিভিন্ন জেলা-উপজেলায়ও ঘটেছে একই ঘটনা। মধ্যরাতে বিভিন্ন মসজিদের মাইক থেকে ডাকাতের বিষয় সতর্ক করায় ঘটেছে এ ঘটনা। তবে পুলিশ বলছে, গুজবের কারণেই এমনটি হয়েছে। গুজব রটনাকারীদের খুঁজে বের করার কথা বলেছেন তারা।

মঙ্গলবার মধ্য রাতে বিভিন্ন মসজিদের মাইকিংয়ে ঘুম ভাঙে নগরবাসীর। মাইক থেকে নগরীতে ডাকাত এসেছে এবং এ কারণে তাদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়। এ কারণে আতঙ্ক জেঁকে বসে নগরবাসীর মাঝে। তারা লাঠিসোঁটা নিয়ে রাস্তায় নেমে পাহারা দেয়া শুরু করে। রাতভর পাহারা দেয়া হলেও বরিশাল নগরীর কোথাও ডাকাতের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। কে বা কারা এই খবর রটিয়েছে তাও বলতে পারেননি তারা। তবে এই গুজব রটনাকারীদের খুঁজে বের করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

নগরীর সারগরদী এলাকার বাসিন্দা মাসুদ সিকদার জানান, মসজিদে মাইকিং শুনে রাস্তায় বের হয়ে দেখি মানুষ আর মানুষ। সবাই আতঙ্কে ছিল।

নগরীর কাউনিয়া এলাকার বাসিন্দা মনির জানান, ডাকাতের খবরে রাতভর রাস্তায় পাহারা দিয়েছি। বিভিন্ন এলাকার মাইক থেকেও একই সতর্কবার্তা শুনেছি। সাধারণ মানুষ আতঙ্কের মধ্যে রাত কাটিয়েছে। এই গুজব কে বা কারা রটালো, তা খতিয়ে দেখে বিচার করা উচিত।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, বরিশাল নগরীর কোথাও ডাকাতির ঘটনা ঘটেনি। কে বা কারা গুজব ছড়িয়ে নগরবাসীর মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে। গুজব রটনাকারীদের খুঁজে বের করতে কাজ করছে গোয়েন্দারা। সাধারণ মানুষকে নিরাপদে রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

শুধু বরিশাল নগরীতে নয়, পার্শ্ববর্তী জেলা ঝালকাঠি, উপজেলা শহর নলছিটি, বানারীপাড়া, বাবুগঞ্জ ও উজিরপুরসহ বিভিন্ন এলাকায় ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত কেটেছে বাসিন্দাদের।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর