৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:০৫

`ঢিল ছোড়া দূরত্বে' সমাবেশ বিএনপি-আওয়ামী লীগের, মাঝে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

`ঢিল ছোড়া দূরত্বে' সমাবেশ বিএনপি-আওয়ামী লীগের, মাঝে পুলিশ

বরিশালে ঢিল ছোড়া দূরত্বে শুরু হয়েছে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ। মাঝখানে বিপুল সংখ্যক পুলিশ থাকলেও কাছাকাছি দূরত্বে বৃহত্তম দুই রাজনৈতিক দলের সমাবেশের কারণে সংঘাতের আশঙ্কা সৃষ্টি হয়েছে জনমনে। যদিও সব ধরনের বিশৃঙ্খলা রোধে কঠোর ভূমিকা নেয়ার কথা বলেছেন পুলিশের কর্মকর্তারা। 

১০ দফা দাবিতে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ শনিবার দুপুর ২টায় বরিশাল জিলা স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে বিভাগীয় সমাবেশ শুরু করে বিএনপি। এর আগে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল জিলা স্কুল মাঠে জড়ো হতে থাকে নেতাকর্মীরা। 

এদিকে একই সময়ে সিটি করপোরেশনের সামনের রাস্তায় শান্তি সমাবেশ আয়োজন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিকেল ৪টার দিকে আনুষ্ঠানিক সমাবেশ শুরু করে তারা। আওয়ামী লীগের সমাবেশের জন্য সকাল থেকেই নগরীর গুরুত্বপূর্ণ ফজলুল হক এভিনিউতে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। 

ঢিল ছোড়া দূরত্বে বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে এক প্রকার মুখোমুখি অবস্থানে তারা। যদিও সংঘাত এড়াতে কঠোর ভূমিকায় রয়েছে পুলিশ। 

বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান। এছাড়া ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বীর বীক্রম, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ও আলতাফ হোসেন চৌধুরী। এছাড়াও কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখবেন। 

এদিকে আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথি রয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীরের সভাপিতত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে রয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। 

বড় দুই রাজনৈতিক দলের সমাবেশ ঘিরে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর