২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:২১

অজুহাত দেখিয়ে সরকার পার পাবে না : এমরান সালেহ

অনলাইন ডেস্ক

অজুহাত দেখিয়ে সরকার পার পাবে না : এমরান সালেহ

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, নিত্যপণ্যের বাজারে আগুন, অথচ সরকার নির্বিকার। সরকারের দুর্নীতি, লুটপাট, অপরিনামদর্শী সিদ্ধান্ত, অব্যবস্থাপনায় দেশ ও জনগণ আজ খাদের কিনারায়, জনজীবনে নাভিশ্বাস উঠেছে। 

তিনি আরও বলেন, টিসিবির ট্রাকে চাল কিনতেও মানুষকে রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। তাও সবাই পাচ্ছে না। নিজেদের ব্যর্থতা আড়াল ও জনগণকে বিভ্রান্ত করতে সরকার নানা অজুহাত দেখাচ্ছে। অজুহাত দেখিয়ে গণবিচ্ছিন্ন সরকার পার পাবে না। দেশ ও জনগণের বেহাল দশার জন্য আওয়ামী সরকার দায়ী।

শনিবার বিকেলে যুগপৎ আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ময়মনসিংহ শম্ভুগঞ্জ বাজারে উত্তর জেলা বিএনপির পদযাত্রা পূর্ব সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে এমরান সালেহ প্রিন্স বলেন, আন্দোলন নগর, শহর, গ্রাম, পাড়া, মহল্লায় ছড়িয়ে পড়েছে। জনগণের অংশগ্রহণও ব্যাপক। তাই আন্দোলনকে বিভ্রান্ত ও জনগণের দৃষ্টি ও মনোযোগ ভিন্ন দিকে নিতে মন্ত্রীরা বেগম খালেদা জিয়ার মুক্তি, রাজনীতি, নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর ও পরস্পর বিরোধী কথাবার্তা বলছেন। 

তিনি বলেন, আমাদের দাবি অত্যন্ত স্পষ্ট, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সাজা বাতিল এবং এক দলীয় সংসদ বাতিল ও সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এছাড়া কোনো কিছু গ্রহণযোগ্য হবে না।

তিনি বলেন, আন্দোলনে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে আওয়ামী নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে।তারা চোখে সর্ষে ফুল দেখে আবল তাবল বকছে, ভুয়া আলোচনার খবর ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা করছে।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সাবেক এমপি শাহ শহীদ সরোয়ার, আহমেদ তাইয়্যেবুর রহমান হীরন, ইয়াসির খান চৌধুরী, এড. নূরুল হক, হাফেজ আজিজুল হক, কামরুজ্জামান লিটন, লুৎফুল্লাহ হেল মাজেদ বাবু, আলহাজ্ব মফিজ উদ্দিন, আসলাম মিয়া বাবুল, হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আবু হাসনাত বদরুল কবির, এড. সৈয়দ এনায়েতুর রহমান, আমিনুল হক, এড. আবদুস সালাম, হারুন অর রশীদ, মাসুদ রানা খান, হাবুবুল ইসলাম শহীদ, আবদুস সালাম আজাদ,আবদুস সাত্তার সহ ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশ থেকে আগামী ৪ মার্চ সকল মহানগরের থানায় থানায় পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেন তিনি।

পরে এমরান সালেহ প্রিন্স এর নেতৃত্বে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির পদযাত্রা শম্ভুগঞ্জ বাজার থেকে প্রায় ৩ কিলোমিটার অতিক্রম করে আলালপুরে গিয়ে শেষ হয়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর